তৃণমূল সাংসদের বিপক্ষে সংসদের দরজা ভাঙার অভিযোগ

প্রকাশ | ০৫ আগস্ট ২০২১, ১৫:০২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

সংসদ অবমাননার অভিযোগে ভারতীয় সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় গতকাল (বুধবার) একদিনের জন্য বরখাস্ত করা হয়েছিল তৃণমূল কংগ্রেসের ছয় সাংসদকে। তারা হলেন দোলা সেন, নাদিমূল হক, অর্পিতা ঘোষ, মৌসম বেনজির নূর, শান্ত ছেত্রী এবং আবির রঞ্জন বিশ্বাস।

বরখাস্ত হওয়ার পর সংসদের লবিতে বিক্ষোভ দেখায় তৃণমূল। নিরাপত্তারক্ষীদের অভিযোগ, সংসদের লবির কাঁচের দরজা ভাঙেন অর্পিতা ঘোষ। যার ফলে আঘাত পান কর্তব্যরত এক নিরাপত্তারক্ষী।

বৃহস্পতিবার সংসদের অধিবেশন শুরু হলে ওই নিরাপত্তারক্ষী লোকসভার সচিবকে পুরো ঘটনাটি জানান। রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যান বিষয়টি উল্লেখ করলে আপত্তি জানান তৃণমূলের সুখেন্দুশেখর রায়। বিতর্কে জড়ান তৃণমূল সাংসদরা।

যদিও এখন পর্যন্ত অর্পিতা ঘোষের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। গোটা ঘটনায় তৃণমূলকে তোপ বিজেপি নেতা মুক্তার আব্বাস নকভির। তিনি বলেছেন, ‘সংসদে হিংসার রাজনীতি আমদানি করছে তৃণমূল।’

এর আগে তৃণমূল সাংসদ শান্তনু সেনকে গোটা বাদল অধিবেশন থেকে বরখাস্ত করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডু। পেগাসাস ইস্যুতে রাজ্যসভায় বিবৃতি দেওয়ার সময় কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বিষ্ণুর হাত থেকে কাগজ কেড়ে নেন শান্তনু সেন। কাগজ ছিঁড়ে ফেলে দেন। শাস্তি স্বরূপ গোটা বাদল অধিবেশনে তাঁকে বরখাস্ত করেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ড়ু। আর শান্তনুর পর এবার বিতর্কে অর্পিতা ঘোষ।

(ঢাকাটাইমস/৫ আগস্ট/এসইউএল)