আমি আমার স্টাইলে কাজ করে যাব

শিমুল খান
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৬:২২

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা ৩ বছরে ২০ টার বেশি ফ্যাশন শোতে র‍্যাম্প মডেল হিসেবে হেটেছি এবং ছোট বড় ব্র্যান্ড মিলিয়ে সর্বমোট ১০টার বেশি ফ্যাশন ব্র্যান্ডের স্টিল মডেল হিসেবে কাজ করেছি।

এরপর ২০১০ থেকে ভিজ্যুয়াল মিডিয়ায় অভিনয় শুরু করে ১২ সাল পর্যন্ত টানা ৩ বছরে দেশের চরম মেধাবি এবং বড় বড় পরিচালকদের গুণগতমানসম্পন্ন হিট, ফ্লপ, প্রশংসিত, তুমুল প্রসংশিত, একাধিক পুরস্কৃত টিভি নাটকে ছোট বড় চরিত্র মিলিয়ে সর্বমোট ৭২ টা নাটকে অভিনয় করেছি। এছাড়াও ২০১১ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রযোজিত 'The Year That Was' নামে সুবিশাল আয়োজনের একটি ন্যাশনাল থিয়েটার প্রোজেক্টে আশিষ খন্দকারের মতো দেশের প্রথিতযশা নাট্য বিশেষজ্ঞের নির্দেশনায় দ্বৈত চরিত্রে কাজ করেছি।

এরপর ২০১৩ থেকে সুপার বাম্পার হিট সিনেমা 'দেহরক্ষী' দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করার পর হিট, ফ্লপ, সুপার হিট, মুক্তি প্রতীক্ষিত, শ্যুটিং চলতি সব মিলিয়ে এখন পর্যন্ত দেশ-বিদেশের সর্বমোট ৫১ টা সিনেমায় অভিনয় করেছি! যার মধ্যে এখন পর্যন্ত ৩২ টা সিনেমা মুক্তি পেয়েছে। আমার অভিনীত অনেক চলচ্চিত্রই জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। এছাড়া এখন পর্যন্ত আমি বাংলাদেশ, ভারত, জার্মানী, মালয়েশিয়ার চলচ্চিত্র শিল্পের শিল্পী এবং কলাকুশলীদের সাথে কাজের অভিজ্ঞতা অর্জন করেছি।

এছাড়াও ওটিটি যুগ শুরুর পর থেকে এখন পর্যন্ত আমি দেশের বাইরে হৈচৈ ইন্ডিয়ার জনপ্রিয় ভারতীয় বাংলা ওয়েব সিরিজ 'একেন বাবু সিজন থ্রি' এবং দেশের স্বনামধন্য নতুন ওটিটি প্ল্যাটফর্ম 'চরকি'র জনপ্রিয় ওয়েব সিরিজ 'মরিচীকা'তে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। এছাড়াও সর্বমোট ১ টা (টেলিভিশন কমার্শিয়াল) টিভিসি এবং একাধিক ওভিসিতে কাজ/অভিনয় করেছি।

অভিনয় আমি ক্লাস ওয়ান থেকেই করি! কিন্তু জাতীয় পর্যায়ে দেশের মেইনস্ট্রিম মিডিয়ার সুদীর্ঘ ১৫ বছরের এই মডেলিং এবং অভিনয় ক্যারিয়ারে এখন পর্যন্ত মিডিয়া ভিত্তিক কোনো প্রকার সংগঠনের সদস্য হইনি স্বেচ্ছায় এবং একদম সজ্ঞানে। ওপেন চ্যালেঞ্জ দিয়েই বলছি-এদেশে আমিই একমাত্র পেশাদার পারফর্মার যে কিনা এতগুলো বছরে এতোগুলো কাজ করার পরেও পুরোপুরি স্বাধীনভাবে নিজের পায়ে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছি কোনো প্রকার সংগঠনের সদস্য না হয়েই!

আমি একা একদম স্বাধীনভাবে নিজের পায়ে ভর দিয়ে দেশের গোটা মিডিয়া কোরাম ও পলিটিক্সের বিরুদ্ধে বুক ফুলিয়ে কাজ করে যাচ্ছি। কোনো সংগঠন এবং মিডিয়া কোরামের সদস্য না হওয়ার দরুণ আমার নামের পাশে যদি মডেল, অভিনেতা, শিল্পীর তকমা নাও জোটে তবুও আমার দুই পয়সার যায় আসে না। আমি আমার স্টাইলে কাজ করে যাব। ক্যারিয়ারে কখনোই শিল্প বিরুদ্ধে কোনো প্রকার অন্যায়ের সাথে আপস করিনি এবং করবও না। এটাই সস্তা মিডিয়া পলিটিক্স এবং পেশাদার কোরাম দালাল চক্রের বিরুদ্ধে আমার তীব্রতাযুক্ত মৌন প্রতিবাদ।

লেখক: অভিনেতা

ঢাকাটাইমস/৫আগস্ট/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :