মোস্তাফিজকে অবিশ্বাস্য লাগছে অ্যাগারের

প্রকাশ | ০৫ আগস্ট ২০২১, ১৬:১৩ | আপডেট: ০৫ আগস্ট ২০২১, ১৬:৩৬

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

টাইগার স্পিনারদের পাশাপাশি অজিদের দারুণ ভোগাচ্ছে মোস্তাফিজের স্লোয়ার-কাটার। সিরিজে প্রথম ম্যাচে নাসুম আহমেদের ৪ উইকেটে আড়ালে পরে যায় ফিজের দুর্দান্ত বোলিং। প্রথম ম্যাচে ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট আর দ্বিতীয় ম্যাচে আরো ধাঁরালো। ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ফিলিপি-ওয়েড-অ্যাগারের উইকেট। ম্যাচে দুর্দান্ত খেলে নায়ক বনে যান আফিফ। 

তবে স্পিনবান্ধব উইকেট ও নিজের কন্ডিশনে মোস্তাফিজ যেন মিচেল স্টার্ক বা জশ হ্যাজলউডের চেয়ে বেশি কার্যকরী ভূমিকায়। আর তাইতো দলের বাঘা বাঘা পেসারদের সহযোদ্ধা অ্যাশটন অ্যাগারের কাছে টাইগার পেসারকে লাগছে অবিশ্বাস্য। 

তৃতীয় ওয়ানডের সংবাদ সম্মেলনে টাইগার পেসার মোস্তাফিজের সম্পর্কে বলেন, ‘সে একজন ‘ডিফিকাল্ট কাস্টমার’। সে সত্যিই দারুণ বোলার। স্লো বল করার যে সামর্থ্য তার আছে… তার স্লো মোশনে দেখলে বুঝতে পারবেন সে বল করে কব্জি ও আঙুল দিয়ে। এটা অনবদ্য, অবিশ্বাস্য স্কিল। অসাধারণ পরিবর্তন।’

অ্যাগার দ্বিতীয় ম্যাচে পরাস্ত হয়েছিলেন মোস্তাফিজের স্লোয়ারে। তার বল খেলার সেই অভিজ্ঞতা থেকে বলেন, ‘এই স্লোয়ার বল খুব বেশি ধীর গতির নয় এবং অনেক বদলে যায়। এটা লাফিয়ে উঠতে পারে, নিচু হয়ে আসতে পারে, স্পিন করতে  পারে অথবা নাও করতে পারে- সুপার ভ্যারিয়েবল। সে যত বেশি সম্ভব বৈচিত্র্য রাখার চেষ্টা করে।’

অস্ট্রেলিয়ার একগাদা কঠিন শর্ত পূরণ করে চলছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সাতদিনের ব্যবধানে ৫ ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ তে এগিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় তৃতীয় ম্যাচে মুখোমুখি দুদল। 

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এইচএন)