১৬ আগস্ট থেকে সুপ্রিম কোর্টের সব বেঞ্চ খোলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ২২:০৭

আগামী ১৬ আগস্ট (সোমবার) থেকে হাইকোর্টের সবগুলো বেঞ্চ ও আপিল বিভাগ ভার্চুয়ালি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। বর্তমানে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের তিনটি বেঞ্চ ভার্চুয়ালি চালু আছে।

বৃহস্পতিবার বিকালে প্রায় দুই ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় সব বেঞ্জ খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়ে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এছাড়া জনগণের বিধি-নিষেধ চলার সময় আগামী ৮ আগস্ট থেকে বিচারকাজ পরিচালনার জন্য হাইকোর্টের বেঞ্চ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময়ে হাইকোর্টের ৮/১০টি ডিভিশন বেঞ্চের পাশাপাশি আপিল বিভাগেও বিচারকাজ পরিচালিত হবে।

এর আগে গত ৪ আগস্ট বুধবার সুপ্রিম কোর্ট বারের পক্ষ থেকে হাইকোর্টে আগাম জামিন শুনানির জন্য পৃথক বেঞ্চ দেওয়ার জন্য প্রধান বিচারপতিকে অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যরিস্টার রুহুল কুদ্দুস কাজল।

কাজলের অনুরোধে প্রধান বিচারপতি বলেছেন, ‘আমি তো এককভাবে কোনো সিদ্ধান্ত নিই না। ফুলকোর্ট মিটিংয়ে সব বিচারপতির সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ফুলকোর্ট সভা বিচারপতিদের কথা বলার নিজস্ব ফোরাম। এ সভায় নীতি-নির্ধারণী বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা পরিস্থিতি মোকাবেলায় দীর্ঘদিন হলো দেশের সব আদালত সীমিত পরিসরে খোলা রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :