সাবেক ছাত্রলীগ নেতা খুন: ছয় ফলের দোকানে জনতার আগুন

প্রকাশ | ০৫ আগস্ট ২০২১, ২২:১০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধায় ফল ব্যবসায়ী ও তার সহযোগীদের হামলায় মঞ্জুরুল হাসান লিখন নামে সাবেক এক ছাত্রলীগ নেতা নিহতের জেরে ৬টি ফলের দোকান পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্দ জনতা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জেলা শহরের হকার্স মার্কেট সংলগ্ন ৬টি ফলের দোকান আগুন দিয়ে ভস্মীভূত করা হয়। আগুনে ব্যবসায়ীদের দোকান, ক্যাশ বাক্সসহ ফলমূল পুড়ে গেছে। 

এর আগে, জেলা বিএনপি অফিসের সামনে বুধবার সন্ধ্যার দিকে হামলা হয় লিখনের ওপর। পরে গুরুতর অসুস্থ অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

নিহত লিখন গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার বাড়ি শহরের পশ্চিমপাড়ায়।

এদিকে, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জেলা শহরের ডেভিড কোম্পানি পাড়ার রকসি মিয়া, আকাশ মিয়া, রিফাত মিয়া সাফি মিয়া নামে চারজনকে আটক করেছে সদর থানা পুলিশ। 

সদর থানার ওসি মাসুদুর রহমান জানান,  বুধবার (৪ আগস্ট) দুপুরের দিকে লিখন হকার্স মার্কেটের পাশের রাস্তা শরিফ নামে দোকানদারের কাছে আম কিনতে যায়। আম কেনার সময় শরীফের সাথে বাকবিতণ্ডা হয় লিখনের। পরে লিখন বাড়িতে আম রেখে এসে শরীফের সাথে সামান্য হাতাহাতি হলে স্থানীয়রা উভয়পক্ষের মধ্যে সমঝোতা করে দেয়। এরপর সন্ধ্যার দিকে লিখন জেলা বিএনপি অফিসের সামনে গেলে শরীফসহ আরও কয়েকজন মিলে লিখনকে মারপিট করে। এতে গুরুতর অসুস্থ হয় লিখন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, লিখনের মরদেহ ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে পৌর গোরস্থানে দাফন করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এলএ)