তারুণ্য ধরে রাখতে নিয়মিত যা পান করেন বলি তারকারা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২১, ০৯:২৪

ত্বকের উজ্জ্বলতা ও তারুণ্য ধরে রাখতে অনেকেই অনেক কিছু করেন। এটি ঠিক রাখতে ব্যায়াম যতটা জরুরি, ঠিক ততটাই গুরুত্বপূর্ণ খাদ্যাভ্যাস। এক্ষেত্রে অনুসরণ করা যেতে পারে তারকাদের। কারণ, জীবনযাপনে তাদের বেশি যত্নশীল হতে দেখা যায়। যার প্রমাণ তাদের চেহারায় মেলে। চলুন দেখে নিই বলিউডের কয়েকজন তারকা রোজ সকালে কোন পানীয় পান করেন।

আনুশকা শর্মা

আপনি যদি আনুশকা শর্মার মতো নিজেকে সুন্দর রাখতে চান, তাহলে আপনার উচিত 'এল্ডারফ্লাওয়ার টি' পান করা। এই চা সাইনোসাইটিস, ঠাণ্ডা, ফ্লু, ডায়াবেটিস এবং কোষ্ঠকাঠিন্যের উপসর্গ কমাতে খুবই কার্যকর।

আপনি দিনে ৩ থেকে ৪ কাপ এই চা পান করার চেষ্টা করুন। এই চায়ের মধ্যে ভিটামিন সি রয়েছে, যা এটিকে একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টে পরিণত করে। এটি তৈরি করার পর আপনি আধা চা চামচ বেকিং সোডা এবং লেবুর রস মিশিয়ে পান করতে পারেন।

সোনম কাপুর

ফ্যাশন এবং ফিটনেসের জন্য জনপ্রিয় সোনম কাপুরকে লকডাউনের মধ্যে রান্নায় অনেক পরীক্ষা -নিরীক্ষা করতে দেখা গেছে। তবে নিজেকে সতেজ রাখার জন্য সকালে উঠে পান করেন 'বাবল টি'। কেউ কেউ একে পার্ল মিল্ক টিও বলেন। এই চায়ের মধ্যে সাবুদানার বীজ রাখা হয়।

এর সঙ্গে কিছু বরফও যোগ করা হয়, তাই এটি আইসড চা হিসেবেও জনপ্রিয়। এই বাবল টি মূলত তাইওয়ান থেকে থেকে আমদানি করা হয় বিভিন্ন দেশে।

তাপসী পান্নু

যদি আপনি খুব সকালে গ্রিন টি পান করতে না পারেন, তাহলে তাপসী পান্নুর প্রিয় শসা বা সেলারির রস ব্যবহার করে দেখুন। এটা করা খুব সহজ। একটি জুসারে শসা, থাইম এবং আপেল ওয়েজের টুকরা যোগ করুন এবং ব্লেন্ড করুন। এগুলি ছেঁকে রসটি একটি গ্লাসে রাখুন, অর্ধেক লেবুর রস মিশিয়ে পান করুন। শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করার জন্য এটি একটি দুর্দান্ত ডিটক্স পানীয়।

মালাইকা আরোরা

মালাইকা অরোরা ফিট রাখতে গ্রিন স্মুদি পান করেন। তিনি বলেছিলেন যে, সকালে নিয়মিত নারকেল এবং আপেল বেস গ্রিন স্মুদি খান। এটি তাকে তাজা এবং ফিট রাখতে সাহায্য করে।

আলিয়া ভাট

আলিয়া ভাট নিজেকে সুস্থ ও ফিট রাখতে কোকুম জুস এবং বিটরুটের রসের ওপর নির্ভর করেন। এটি তার সকালের লাইফলাইন। ওজন কমানোর জন্য কোকুম জুস খুবই ভালো একটি স্বাস্থ্যকর পানীয়।এই জুস রোগের বিরুদ্ধে লড়াই করে এবং রক্তে শর্করার মাত্রা ঠিক রাখে, অন্যদিকে বিটরুটের রস রক্তচাপ কমাতে এবং স্ট্যামিনা বাড়াতে খুবই উপকারী। এছাড়া আলিয়া ডিটক্স পানীয় হিসেবে লেবুর রস এবং এক চামচ মধু মিশিয়ে গরম পানি পান করেন, যা তাকে সবসময় সতেজ রাখে।

ঢাকাটাইমস/০৬আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :