রামেকের করোনা ইউনিটে আরও ১৫ মৃত্যু, শনাক্ত ১৩০

প্রকাশ | ০৬ আগস্ট ২০২১, ১০:০৮

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে করোনা ও উপসর্গে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পাঁচজন করোনায় এবং উপসর্গে দশজন মারা গেছেন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল এবং মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৫৬৩ জনের নমুনা পরীক্ষায় ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮১ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে নিহতদের মধ্যে পুরুষ সাতজন ও নারী আটজন। মৃতদের মধ্যে রাজশাহী জেলার আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন ছিলেন।

করোনায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের একজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর পাঁচজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন করে ভর্তি হয়েছেন ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। করোনা আক্রান্ত হয়ে ১৮২ জন এবং উপসর্গ নিয়ে ২২১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪০৩ জন।

ঢাকাটাইমস/৬আগস্ট/এমআর