নাটোরে কোভিড-১৯ গণটিকাদান কার্যক্রম পরিদর্শনে সাংসদ শফিকুল

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২১, ১১:২০

সামাজিক দূরত্ব বজায় রেখে দেশর জেলাগুলোতে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। সারাদেশের মতো নাটোরেও শুরু হয়েছে এ কার্যক্রম ।

শনিবার সকাল নয়টায় নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের শিবদুরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় টিকাদান কেন্দ্রে এই কার্যক্রম পরিদর্শন করেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শামীম আহমেদ এবং সিভিল সার্জন কাজী মিজানুর রহমান।

এসময় সিভিল সার্জন কাজী মিজানুর রহমান জানান, জেলার ৫২টি ইউনিয়নে পর্যায়ক্রমে শনিবার ও রবিবার টিকা দেওয়া হচ্ছে। প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ থাকছে। শনিবার ৩৯টি ইউনিয়ন এবং নাটোর পৌরসভা এলাকার নয়টি ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া হচ্ছে। রবিবার অবশিষ্ট ইউনিয়নে টিকা দেওয়া হবে। প্রত্যেক কেন্দ্রে ৬০০ ব্যক্তি টিকা নিতে পারবে।

পরিদর্শণকালে সাংসদ শফিকুল ইসলাম শিমুল বলেন, করোনা প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে। এই লক্ষ্যে পর্যায়ক্রমে উপযোগী সকল ব্যক্তিকে টিকা গ্রহণের আওতায় আনা হচ্ছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এবং নির্বাহী হাকিমরা ছাড়াও সাতটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভুমি) টিকাদান কেন্দ্রসমূহে কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং করছেন।

হুইল চেয়ারে বসে টিকা নিতে আসা শারিরিক প্রতিবন্ধী মানিক সরকার বলেন, করোনা থেকে রক্ষা পেতে টিকা নিতে এসেছি। গ্রাম পর্যায়ে টিকাদানের ব্যবস্থা করায় টিকাগ্রহণ অনেক সহজ হয়েছে। বিনামূল্যে দোর-গোড়ায় টিকাদানের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ।

টিকা গ্রহণের জন্যে লাইনে দাঁড়ানো গৃহিনী নূরজাহান বেগম বলেন, টিকা নিতে কোন ভয় পাচ্ছি না। ইউনিয়ন পরিষদের মেম্বার আমাদের সব কিছু খুলে বলেছেন। আমাদের বাড়ি থেকে আমার শ্বশুর, শাশুড়ি এবং স্বামীও এসেছেন।

(ঢাকাটাইমস/৭আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :