ব্র্যাকের সাথে স্ট্যান্ডার্ড ব্যাংকের সমঝোতা স্বাক্ষর

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০২১, ১৩:০৯ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২১, ১৩:০৮

বাংলাদেশ ব্যাংকের বিশেষ সিএসআর কার্যক্রমের আওতায় করোনাভাইরাস সংক্রমণে দেশের উচ্চ ঝুঁকিপূর্ণ ৩৫টি জেলার স্বাস্থ্যখাতকে আরো শক্তিশালী করার লক্ষ্য নিয়ে সম্প্রতি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড বাংলাদেশ তথা বিশ্বের শীর্ষস্থানীয় এনজিও ব্র্যাক এর সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

স্ট্যান্ডার্ড ব্যাংক এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ এবং ব্র্যকের পক্ষে সিএফও তুষার ভৌমিক উক্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

স্বাক্ষর শেষে মাকসুদ বলেন "দেশের এই ক্রান্তিলগ্নে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবেলায় নিজ নিজ অবস্থান থেকে আমাদের সকলের অবদান রাখা একান্ত কর্তব্য”। এ চুক্তির অধীনে স্ট্যান্ডার্ড ব্যাংক, ব্র্যাক কর্তৃক গৃহীত উদ্যোগ ‘কমিউনিটি ফোর্ট’ প্রকল্পে অর্থায়ন করবে। এ প্রকল্পের মাধ্যমে ব্র্যাক দেশের উচ্চ ঝুঁকিপূর্ণ ৩৫টি জেলার ৭ দশমিক ৭ কোটি মানুষকে মাস্ক সরবরাহ করাসহ স্বাস্থ্যসেবার উন্নয়ন ও টিকাদানে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করছে।

স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খান এবং আইআরএম ও এসএফডি এর প্রধান বাহার মাহমুদ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস এর প্রাদুর্ভাবের শুরু থেকেই সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, দরিদ্র ও বঞ্চিত মানুষের সহায়তার জন্য দেশের অন্যতম প্রধান স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন এর তহবিলে অর্থ প্রদানসহ বিভিন্নভাবে স্ট্যান্ডার্ড ব্যাংক আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। বর্তমানে ব্যাংকটি দেশের উচ্চ সংক্রমণ প্রবণ এলাকায় নিজ শাখাসমূহের মাধ্যমে ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা করছে। এই কার্যক্রমের প্রথম ধাপে ২৩টি শাখার মাধ্যমে ত্রাণ বিতরণ করা হয়েছে এবং আরো ২০টি শাখার মাধ্যমে ত্রাণ বিতরণ চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ন্যাশনাল ব্যাংক আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ ময়মনসিংহ জোনের সম্মেলন অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর সমাধিতে কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

ধরিত্রী দিবস-২০২৪ উপলক্ষে এনসিসি ব্যাংকে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিডিবিএল-সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত নিয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিক ব্যবসায়িক সম্মেলন

তিন উৎসবে রঙিন এনআরবিসি ব্যাংক

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এই বিভাগের সব খবর

শিরোনাম :