আখাউড়া দিয়ে ভারত থেকে গম আমদানি শুরু

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ আগস্ট ২০২১, ১৭:২৫ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২১, ১৫:৫৮

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানি শুরু হয়েছে বাংলাদেশে। রবিবার দুপুরে ৩০টি ট্রাকে প্রায় ৫০০ মেট্রিক টন গম আগরতলা বন্দর থেকে বাংলাদেশে ঢুকে।

স্থল বন্দরের কর্মকর্তা, ব্যবসায়ী ও সিঅ্যান্ডএফ এজেন্ট উপস্থিত থেকে গমের ট্রাক গ্রহণ করে। পর্যায়ক্রমে বাকি গম আসবে। রাজশাহীর মেসার্স বিসমিল্লাহ ফ্লাওয়ার মিল ভারত থেকে ১৩২০ মেট্রিক টন গম আমদানির এলসি করেছে।

এই মালের সিঅ্যান্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মো. আক্তার হোসেন বলেন, রাজশাহীর মেসার্স বিসমিল্লাহ ফ্লাওয়ার মিল ভারত থেকে ১৩২০ মেট্রিক টন গম আমদানির চুক্তিপত্র করেছে। ভারতের কোলকাতার মেসার্স ব্রিজ কিশোর প্রসাদ গমগুলো রপ্তানি করেছে। ভারতের উত্তর প্রদেশ থেকে মালবাহী ট্রেনে করে গমগুলো ত্রিপুরার আগরতলায় পৌঁছে। রবিবার দুপুর পর্যন্ত ৩০ ট্রাক গম বাংলাদেশে এসেছে। বাকিগুলো পর্যায়ক্রমে আনা হবে।

আখাউড়া স্থল বন্দরের সহকারী কমিশনার (ট্রাফিক) মো. মোস্তাফিজুর রহমান বলেন, এই গম আমদানি থেকে প্রায় এক লাখ টাকা বন্দরের মাশুল আদায় হবে।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া স্থল বন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান খলিফা প্রমুখ।

(ঢাকাটাইমস/৮আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :