হরিণাকুণ্ডুর ওসির সঙ্গে সাংবাদিক নেতাদের মতবিনিময়

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২১, ১৯:০৪

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা প্রেসক্লাবের নেতাদের সঙ্গে হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লার মতবিনিময় সভা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন হরিণাকুণ্ডু উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হক বিশ্বাস, সহসভাপতি ছমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাফিরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক রাশিদুল ইসলাম, সহসম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক শিশির পারভেজসহ প্রেসক্লাবের অন্যান্য নেতা।

এই থানায় সম্প্রতি এক বছর পূর্ণ হওয়ায় হরিণাকুণ্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা বলেন, তিনি নিরলসভাবে ঐকান্তিক প্রচেষ্টায় আইনশৃঙ্খলার উন্নয়নে তার প্রচেষ্টা অব্যহত রেখেছেন।

ওসি বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে ঝিনাইদহ এসপি স্যারের নির্দেশনায় পৌরসভার পৌর মেয়র, ইউনিয়নের চেয়ারম্যানসহ সব শ্রেণির মানুষের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে হরিণাকুণ্ডুতে কাজ করে যাচ্ছি। এর ফলশ্রুতিতে হরিণাকুণ্ডুতে যেকোন সময়ের চেয়ে মাদক, চুরি-ছিনতাই, মারামারি বহুলাংশে কমে এসেছে। এর সুফল হরিণাকুণ্ডুবাসি ভোগ করছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারনের সেই ধারণা পাল্টে দিয়েছেন হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লা।

এ থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন। পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এতে আগের তুলনায় থানার সেবার মানও বেড়েছে।

থানার মূল ভবনে ময়লা পরিষ্কার করায় সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। এই স্থাপনার সৌন্দর্য বৃদ্ধি ও দৃষ্টিনন্দন করতে এবং সহজেই মানুষকে সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ওসি আব্দুর রহিম। বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি তিনি থানাকে সাজিয়েছেন শৈল্পিক নৈপুণ্যে।

ওসি আব্দুর রহিমের সৃজনশীলতায় বদলে গেছে হরিণাকুণ্ডু থানার চিত্র। এ থানায় তার যোগদানের এক বছরের মধ্যেই সৃজনশীল ও যুগোপযোগী পরিকল্পনার ফলে হরিণাকুণ্ডু থানা ও পুলিশ হয়ে উঠেছে এ উপজেলার মানুষের আস্থার ঠিকানা। তিনি এ থানায় যোগদানের পর থেকেই মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করেছেন।

আব্দুর রহিম বলেন, কোনো চাওয়া-পাওয়ার জন্য নয়, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালো লাগার জায়গা থেকে কাজগুলো করেছি এবং মানবিক ও জনবান্ধব পলিশ সবার বন্ধু- এই মূলমন্ত্রে বিশ্বাস করে জনগণের পাশে দাঁড়াতে সর্বদা সচেষ্ট আছি।

(ঢাকাটাইমস/৯আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :