সেই চেয়ারম্যানের বিরুদ্ধে স্বাস্থ্যকর্মীর মামলা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২১, ২০:৪১
ফাইল ছবি

পটুয়াখালীর বাউফল উপজেলায় টিকাদান কেন্দ্রে স্বাস্থ্যকর্মীকে মারধর ও সরকারি কাজে বাধা দান করার অভিযোগে শালিস বৈঠকে কিশোরীকে বিয়ে করে সমালোচিত হওয়া সেই ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদারের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার দুপুরে স্বাস্থ্য সহকারী আল আমিন সিকদার বাদী হয়ে এ মামলা করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শনিবার কনকদিয়া ইউনিয়ন পরিষদ ভবনে করোনা প্রতিষেধক টিকার কার্যক্রম চলার সময় বেলা ১১টায় দিকে চেয়ারম্যান শাহিন হাওলাদার আসেন। এ সময় চেয়ারম্যান স্বাস্থ্য সহকারী আল আমিন সিকদারকে তার নির্দেশ অনুযায়ী টিকা কার্যক্রম পরিচালনা করতে বলেন। আল আমিন সিকদার চেয়ারম্যানের নির্দেশ পালন না করায় তাকে কিল ঘুষি ও লাথি মারেন। এক পর্যায়ে স্বাস্থ্যকর্মী আল আমিন অচেতন হয়ে মেঝেতে পড়ে গেলে সহকর্মীদের সেবায় আমি সুস্থ হয়ে ওঠে। এ সময় সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাছলিমা নাজনিন তাছলিমা এর প্রতিবাদ করলে তাকে অশ্লীল ভাষায় গালাগাল করে।

ঘটনার পরের দিন রবিবার স্বাস্থ্যকর্মী আল আমিন ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাছলিমা নাজনিন ঘটনাটি লিখিতভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার দুপুরে স্বাস্থ্য সহকারী আল আমিন বাদী হয়ে চেয়ারম্যান শাহিন হাওলাদারের বিরুদ্ধে বাউফল থানায় মামলা করেন।

মামলার বিষয়ে সত্যতা স্বীকার করে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আল মামুন বলেন, এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত চেয়ারম্যান শাহীন হাওলাদার অবশ্য নিজেকে নির্দোশ দাবি করে বলেন, ‘নিজেদের দোষ ঢাকার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। যারা আইডি কার্ড নিয়ে আসবে তারা টিকা পাবে। অথচ এখানে টিকা দিতে এসে স্বাস্থ্যকর্মীরা নিজেদের আত্মীয় স্বজনকে টিকা দিচ্ছে। ফলে বিশৃঙ্খলা দেখা দিলে আমি প্রতিবাদ করেছি। কাউকে মারধর কিংবা গালাগালি করার অভিযোগ সত্য না। স্বাস্থ্য সহকারী আল আমিন ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক তাছলিমা বেগম দুজনই বিএনপি করেন। তারা আমাকে হেয় প্রতিপন্ন করতেই উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার করেছেন।

উল্লেখ্য, গত ২৫ জুন শালিস বৈঠকে এক কিশোরীকে জোরপূর্বক বিয়ে করে ব্যাপক সমালোচিত হন চেয়ারম্যান শাহিন হাওলাদার। এর আগে তিনি সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষকে মারধর করে ব্যাপক সমালোচিত হন। শাহিন হাওলাদার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি ওই ইউপি থেকে নৌকা প্রতীক নিয়ে পরপর দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :