সাংসদের বাবাকে রাজাকার বলায় রাবি শিক্ষকের বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২১, ১৮:২৯

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লেখায় এবং সংবাদ সম্মেলনে ‘রাজাকার’ হিসেবে আখ্যায়িত করায় আদালতে মানহানির মামলা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নাটোরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এফএম গোলজার রহমানের আদালতে মামলাটি করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর।

মামলায় আসামি করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সুজিত কুমার সরকার এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা ও নাটোর জেলা পরিষদ সদস্য শফিউল আযম স্বপনকে।

বাদীর আইনজীবী আরিফুর রহমান বলেন, ‘গত ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলন করেন। সেখানে অধ্যাপক সুজিত সরকারে লেখা ‘নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস’ ও ‘নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ’ নামক বইয়ের বরাত দিয়ে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুলের বাবাকে রাজাকার বা স্বাধীনতাবিরোধী হিসেবে আখ্যায়িত করা হয়।’

‘এছাড়া সাংসদ শিমুলকে রাজাকারের সন্তান বলে মন্তব্য করেন। এ নিয়ে সাংসদ শিমুল ও তার পরিবারের রাজনৈতিকভাবে ভাবমূর্তি ক্ষুন্ন এবং মানহানী হয়েছে।’

মঙ্গলবার দুপুরে বিচারক এফএম গোলজার রহমান অভিযোগনামা বিশ্লেষণ করে পরে আদেশ দেবেন বলে জানান। বিকালে বিচারক সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে চলতি আগস্ট মাসের ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন বিচারক।

এর আগে হুমকি দেওয়ার অভিযোগ এনে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় সাংসদ শিমুলের নামে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন রাবি শিক্ষক ড. সুজিত সরকার। কিন্তু শিক্ষকের করা এই অভিযোগের সত্যতা না পাওয়ায় পুলিশ অভিযোগ খারিজ করে দেয়।

পরবর্তীতে গত ৯ আগস্ট রাতে রোয়ালিয়া মডেল থানায় রাবি শিক্ষক ড. সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল আইনে অভিযোগ আনেন সাংসদ শফিকুল ইসলাম শিমুল। ড. সুজিত তাকে সন্ত্রাসী বলেছেন বলে অভিযোগে উল্লেখ করেন শিমুল। এই অভিযোগ তদন্ত করে দেখছে বোয়ালিয়া থানার পুলিশ।

(ঢাকাটাইমস/১০আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :