ঝালকাঠিতে পৌর কাউন্সিলরকে কুপিয়েছে দুর্বৃত্তরা

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২১, ১৫:৩২

ঝালকাঠি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও হ্যন্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবির খানকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১১টায় পৌর এলাকার পালবাড়ি সড়কে কাউন্সিলর কুদ্দুস হাওলাদারের বাসার সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সূত্রপাত ঘটে রাত ৯টায়। বন্ধুদের নিয়ে শুক্রবার পেয়ারাবাগান পিকনিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল কাউন্সিলর হুমায়ুনের ছেলে আবিদ খান (১৭)। পিকনিকের প্রস্তুতির মধ্যেই এ নিয়ে কথা কাটাকাটি হয় কিশোর বয়সী আরেকটি গ্রুপের সঙ্গে।

সেই গ্রুপটি কাউন্সিলর হুমায়ুন কবিরের ছেলেকে পিটিয়ে আহত করে এ নিয়ে দুপক্ষে ধাওয়া-পাল্টা হয়। পরবর্তীতে কাউন্সিলর হুমায়ুন কবিরের পালবাড়ির বাসায় হামলা চালিয়ে তার স্ত্রী রুমা বেগমকেও আহত করা হয়।

খবর পেয়ে রাত ১১টার দিকে অতুল মাঝির খেয়া পার হয়ে পালবাড়িতে আসার পথে দুর্বৃত্তরা হুমায়ুনকে উপর্যুপরি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে তার বাম হাতের কব্জি দুভাগ হয়ে যায়।

আহত কাউন্সিলর হুমায়ুনকে চিকিৎসার জন্য ঝালকাঠি থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাত দেড়টায় তাকে সেখান থেকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। হুমায়ুনকে বহনকারী অ্যাম্বুলেন্স বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করেছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হুমায়ুনের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল শরীফের ভাই ইদ্রিস শরীফ, ইলিয়াস শরীফ ও জামাল শরীফসহ ২০/২৫ জন লোক নিয়ে এসে এ হামলা চালিয়েছে। পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়েছে কাউন্সিলর ও তার পবিরারের সদস্যদের। সেইসঙ্গে ভাঙচুর চালানো হয়েছে বসতঘরে।

এ বিষয়ে অভিযুক্ত জামাল শরীফ জানান, ঘটনার সময় তিনি তার বরিশালের বাসায় অবস্থান করছিলেন। সেখানে থেকে তিনি ঘটনা শুনেছেন। অন্যরাও বলছেন এ ঘটনার সঙ্গে তারা মোটেই জড়িত নন। তাদের পারিবারিক রাজনীতিতে যত মামলা হয় তিনি বরিশাল বা অন্য কোথায় থেকেও সরাসরি আসামি হচ্ছেন, এটা দুঃখজনক।

কাউন্সিলর কামাল শরীফ বলেন, ‘এলাকায় যতো ঝামেলা ঘটুক না কেন সব সময় হুমায়ুন কবির গংরা আমাকে এবং আমার ভাইদেরকে দোষারোপ করে আসছেন। কাউন্সিলর হিসেবে আমার কার্যক্রম বাধাগ্রস্ত করাই তাদের প্রধান উদ্দেশ্য। হুমায়ুন কবিরকে যেভাবে কুপিয়ে আহত করা হয়েছে সেটা সত্যিই কষ্টদায়ক। এটা কখনোই কাম্য নয়।’

কামাল বলেন, ‘আমি বা আমার কোনো ভাই এ ঘটনায় জড়িত থাকলে সব বিচার মাথা পেতে নেবো। কিন্তু যারা এ ধরনের ন্যাক্কারজনক কাজ করে আমাদের উপর মিথ্যে দোষ চাপিয়ে দিচ্ছে তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হোক। আমি কাউন্সিলর হিসেবে এলাকায় শান্তি চাই।’

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ‘ঘটনা ঘটেছে। কিন্তু কারা ঘটিয়েছে তার কোনো প্রমাণ এখনও পাইনি। তাই আপাততো ধরে নিচ্ছি অজ্ঞাত দুর্বৃত্তরা এই হামলা চালিয়েছে। থানায় এখনও কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে। তবে এ মুহূর্তে পালবাড়ি এলাকায় সহিংসতা এড়িয়ে শান্তিময় পরিবেশ বজায় রাখতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।’

(ঢাকাটাইমস/১৩আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

এই বিভাগের সব খবর

শিরোনাম :