সাতছড়ি উদ্যানে আবারও অস্ত্র-গুলি উদ্ধার

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২১, ২২:২৩

আবারো চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান থেকে বিপুলসংখ্যক অস্ত্র উদ্ধার করেছে বিজিবি। উদ্যানের একটি সেতুর পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় নয়টি একনলা বন্দুক, তিনটি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার সাড়ে রাত ৮টার দিকে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন বিজিবির ৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী।

সূত্র জানায়, গোয়েন্দা তথ্যে গত ১ আগস্ট থেকে গোপন অভিযানে নামে বিজিবি। গোপন সংবাদে সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি সেতুর পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বড় কার্টুন থেকে নয়টি একনলা বন্দুক, তিনটি বিদেশি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি।

লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী বলেন, সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত তাদের অভিযান চলে। আপাতত তাদের অভিযান বন্ধ রয়েছে। তবে তাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।

সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন জানান, গত কয়েক দিন ধরে সাতছড়ি উদ্যানে বিজিবি আসা-যাওয়া করছে। ধারণা করা হচ্ছে, কিছু পাওয়া গেছে। তবে অভিযানের বিষয়ে আমাদের কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুলসংখ্য গোলাবারুদ উদ্ধার করেছিল র‌্যাব।

এরপর একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহিন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিনগান, চারটি ব্যারেল, আটটি ম্যাগাজিন, ২৫০ গুলির ধারণ ক্ষমতাসম্পন্ন আটটি বেল্ট ও উচ্চ ক্ষমতাসম্পন্ন রেডিও উদ্ধার করা হয়।

পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

এ ঘটনায় পৃথক ছয়টি মামলা করা হয়। পরবর্তীতে বিজিবিও একাধিক দফায় সাতছড়িতে অভিযান চালিয়ে বিপুলসংখ্যক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসপি

সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত, নতুন সম্পাদক আব্দুল বাছিত বাচ্চু

সিলেটের পর্যটনকেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সালথায় সহিংসতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন গ্রেপ্তার

উপজেলা নির্বাচন: নোয়াখালীতে মা-ছেলেসহ চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন জমা

উপজেলা নির্বাচন: পদত্যাগ করলেন খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম

গাজীপুরে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে প্রাণ গেল দুই বন্ধুর

সাংবাদিকের মাথা ফাটালেন আ.লীগ নেতা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :