বাংলার মাটিতে জিয়ার মরণোত্তর বিচার হবেই: তথ্য প্রতিমন্ত্রী

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০২১, ২৩:১৩ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২১, ২৩:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের পেছনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে আবারও মাস্টার মাইন্ড হিসেবে উল্লেখ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। বাংলার মাটিতে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার সন্ধ্যায় জামালপুর জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে করোনাকালীন (দ্বিতীয় পর্যায়ে) ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মুরাদ হাসান বলেন, ‘বাংলাদেশের অস্তিত্বের প্রতীক জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের প্রত্যেকটি মানুষকে খুনিরা নির্মমভাবে কাপুরুষের মতো হত্যা করেছে। জাতির পিতার মূল খুনি, মাস্টার মাইন্ড হলেন জিয়াউর রহমান। ১৫ আগস্ট নির্মম সেই হত্যাকাণ্ডের পরিকল্পনার রন্ধ্রে রন্ধ্রে জিয়াউর রহমানের সম্পৃক্ততা রয়েছে। জিয়ার মরণোত্তর বিচার হবেই হবে এই বাংলার মাটিতে। বিচারের পথ আইনের মাধ্যমেই তার মুখোশ উন্মোচন করা হবে জাতির সামনে।’

জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জামালপুর সদরের এমপি প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, পুলিশ সুপার মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আইনজীবী মো. ইউছুফ আলী, সাংবাদিক এম এ জলিল প্রমুখ।

আলোচনা শেষে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান করেনাকালীন জামালপুরের ক্ষতিগ্রস্ত ৫২ জন সাংবাদিক, একজন মৃত সাংবাদিকের পরিবার ও একজন অসুস্থ সাংবাদিকের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তার নয় লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করেন। তাদের মধ্যে প্রয়াত একুশে টিভির সাংবাদিক আরিফ মাহমুদের পরিবার পেয়েছেন তিন লাখ টাকার চেক এবং ক্যানসার আক্রান্ত ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক দুলাল হোসাইন পেয়েছেন এক লাখ টাকার চেক। বাকি ৫২ জন সাংবাদিকদের প্রত্যেকে পেয়েছেন ১০ হাজার টাকার চেক।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাজীপুরে ছিনতাই-মাদক কারবারের অভিযোগে গ্রেপ্তার ৭

যাত্রা বাতিল করে মাঝপথ থেকে ফিরে গেল ঢাকাগামী ট্রেন, চরম ভোগান্তি

৩০০ টাকা মজুরির দাবি: দেশজুড়ে ফের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক চা শ্রমিকদের

জাতীয় শোক দিবস পালন খুলনা ওজোপাডিকোর

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ড. কাজী এরতেজা হাসানের জাতীয় শোক দিবস পালন

শোক দিবসের র‌্যালিতে যুব মহিলা লীগের মারামারি, ভিডিও ভাইরাল

৬ষ্ঠ শ্রেণির চাচাত বোনকে ধর্ষণ শেষে গলা টিপে হত্যা

বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের শোষিত মানুষের নেতা: শিক্ষামন্ত্রী

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল নেমে পর্যটক নিখোঁজ, উদ্ধার ২

আলফাডাঙ্গায় শোক দিবসে র‌্যালি, আলোচনা ও দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :