গভীর রাতে ডুবোচরে লঞ্চ আটকে যাত্রীদের ভোগান্তি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২১, ১৫:০৮ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২১, ১৪:৫৫
ফাইল ছবি

ঢাকার সদরঘাট থেকে পটুয়াখালীর বাউফল উপজেলার উদ্দেশ্যে রবিবার সন্ধ্যায় ছেড়ে আসা যাত্রী বোঝাই একটি লঞ্চ গভীর রাতে ডুবোচরে আটকে যায়। টানা ছয় ঘণ্টা লঞ্চটি চরে আটকে থাকার কারণে যাত্রীরা অনেক ভোগান্তির শিকার হন। সোমবার দুপুর ১২টায় যাত্রী নিয়ে গন্তেব্যে পৌঁছায় লঞ্চটি।

লঞ্চ কর্তৃপক্ষ জানায়, রবিবার সন্ধ্যা ৭টায় ঢাকা সদর ঘাট থেকে প্রায় ৩০০ যাত্রী নিয়ে এমভি ঈগল-৪ নামের একটি ডাবলডেকার লঞ্চ উপজেলার কালাইয়া বন্দর লঞ্চঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। লঞ্চটি চাঁদপুর ঘাট শেষে মেঘনা নদী পার হওয়ার পর রাত সাড়ে ১২টার দিকে ইলিশা পয়েন্ট কালিগঞ্জ ডুবোচরে আটকে যায়। ভোর ৬টার দিকে নদীতে জোয়ার এলে যাত্রী নিয়ে দুপুর ১২টায় কালাইয়া বন্দর লঞ্চঘাটে পৌঁছায় লঞ্চটি।

লঞ্চের প্রথম শ্রেণির যাত্রী ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান বলেন, গভীর রাতে লঞ্চ নদীতে আটকে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে একদিকে ছিল ডাকাতের আতঙ্ক, অন্যদিকে ছিল শিশুসহ বড়দের খাবার নিয়ে দুশ্চিন্তা। যদিও লঞ্চের ক্যান্টিনে পরে খাবারের ব্যবস্থা যা হয়েছিল তা তুলনামূলক দাম ছিল বেশি।

ঈগল লঞ্চের সুপারভাইজার আব্দুল মালেক বলেন, সাধারণত সকাল ৭টায় লঞ্চ কালাইয়া বন্দর ঘাটে পৌঁছায়। কিন্তু লঞ্চটি চরে আটকে থাকায় পাঁচ ঘণ্টা পরে ঘাটে আসতে হয়। তবে অসাবধানতাবশত ডুবোচরে লঞ্চটি আটকে গেলেও সব যাত্রী নিয়ে আমরা নিরাপদে গন্তেব্য পৌঁছেছি।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :