সাড়ে চার মাস পর খুলল বঙ্গবন্ধু সাফারি পার্ক

প্রকাশ | ২০ আগস্ট ২০২১, ০৯:৫৪ | আপডেট: ২০ আগস্ট ২০২১, ০৯:৫৭

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কটি বন্ধ ছিল সাড়ে চার মাস। দীর্ঘসময় বন্ধের পর আজ থেকে দর্শনার্থী ও পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে পার্কটি। গত ৩ এপ্রিল করোনা সংক্রমণ রোধে সাফারি পার্কটি বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তাবিবুর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৩ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সংক্রমণ কমে আসায় গতকাল পার্কটি খোলার সিদ্ধান্ত নেয়া হয়। আগত দর্শনার্থীদের সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধি মেনে পার্কে প্রবেশ করতে হবে। পূর্বের ন্যায় দর্শনার্থীরা পার্কে সব পশুপাখি দেখতে পাবেন।

করোনার সংক্রমণ রোধে গত বছরের ২০ মার্চও পার্কটি বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। প্রায় সাড়ে ৭ মাস বন্ধ থাকার পর গত বছরের ১ নভেম্বর সাফারি পার্কটি খুলে দেওয়া হয়।

সাফারি পার্ক প্রকল্প পরিচালক ও উপ-প্রধান বন সংরক্ষক মো. জাহিদুল কবির জানান, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে এবং ধারণক্ষমতার অর্ধেক দর্শনার্থীর জন্য সুযোগ রেখে সাফারি পার্ক ও ভাওয়াল জাতীয় উদ্যানসহ বনবিভাগের সকল বিনোদন কেন্দ্র শুক্রবার থেকে  খুলে দেয়া হয়েছে।

ঢাকাটাইমস/২০আগস্ট/প্রতিনিধি/এমআর