হেফাজত নেতা আফেন্দী কারামুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ আগস্ট ২০২১, ২২:১২ | প্রকাশিত : ২০ আগস্ট ২০২১, ২২:০৯

কারামুক্ত হলেন হেফাজতে ইসলামের নেতা (আগের কমিটির) ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

শুক্রবার মাগরিবের পর কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। বিষয়টি জমিয়তের একাধিক নেতা ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

এর আগে নয়টি মামলায় জামিন হলেও চূড়ান্ত কাগজ কারাগারে পৌঁছাতে সময় নেওয়ায় তিন দিন পর আজ তিনি কারাগার থেকে মুক্তি পান।

কারা ফটকে তাকে স্বাগত জানান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বর্তমান ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা মতিউর রহমান গাজীপুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নাছির উদ্দিন খান, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আব্দুল ওহাব প্রমুখ।

গত মঙ্গলবার রাজধানী পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা নাশকতার আরও ছয় মামলায় জামিন পান মঞ্জুরুল ইসলাম আফেন্দী (৫০)। ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ জামিনের আদেশ দেন। এদিন আফেন্দীর পক্ষে তার আইনজীবী আরাফাত মোস্তফা জামিন চেয়ে শুনানি করেন।

এর আগে গত ১১ আগস্ট পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত।

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচিতে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ভাঙচুরের অভিযোগ আছে হেফাজতের কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

পরে গত ১৫ এপ্রিল রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর ইসলামবাগ এলাকা থেকে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে আটক করেন ডিবি পুলিশ। এরপর থেকে কয়েকদফা রিমান্ডে নেয়া হয়। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

ঢাকাটাইমস/২০আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :