পাকশিতে পদ্মায় পিকনিকের ট্রলার বিকল, উদ্ধার করল পুলিশ

বিশেষ প্রতিনিধি, পাবনা
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০২১, ২১:৪৬

ঘুরপাক খাওয়া ৩৫ জন যাত্রীসহ পিকনিকের একটি ট্রলারের ইঞ্জিন পাকশিতে মাঝপদ্মার প্রবল স্রোতে হঠাৎ বিকল হয়ে যায়। এসময় যাত্রীরা আতঙ্কিত হয়ে বাঁচতে চিৎকার করতে থাকেন। পরে তাদের সবার জীবন রক্ষা করতে সক্ষম হন ঈশ্বরদী থানা ও নৌপুলিশ সদস্যরা।

শনিবার রাত ১০টার দিকে পিকনিক শেষে ট্রলারে উপজেলার সাঁড়া ইউনিয়ন এলাকা থেকে লক্ষ্মীকুণ্ডা ইউনিয়নে ফেরার পথে এ ঘটনা ঘটে।

রাত ১০টার দিকে হার্ডিঞ্জ ব্রিজের কিছুটা উজানে হঠাৎ করে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় মাঝিরা ট্রলারটিকে মাঝ নদীতেই নোঙর ফেলে আটকানোর চেষ্টা করলেও নদীতে প্রবল স্রোত থাকায় তা অসম্ভব হয়ে পড়ে। ফলে ট্রলারটি নিয়ন্ত্রণহীনভাবে ঘুরতে থাকে। ফলে যাত্রীরা আতঙ্কিত হয়ে চিৎকার করতে থাকেন। ট্রলার থেকে মোবাইলে বিভিন্ন পরিচিতজনের মোবাইলে জানানোর পর পুলিশ খবর পায়।

রবিবার সকালে পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শহিদুল ইসলাম বলেন, আমরা রাত ১১টার দিকে খবর পেয়ে নদীর তীরে যাই এবং উদ্ধার কাজে অংশগ্রহণ করি। নৌপুলিশসহ আমরা ২১ জন এবং স্থানীয় জেলেসহ স্বল্প সময়ে ট্রলারটি দড়ি বেঁধে টেনে তীরে আনতে সক্ষম হই।

অদূরেই হার্ডিঞ্জ ব্রিজ ও লালনশাহ সেতু থাকায় যে কোনো সময় স্রোতের টানে ট্রলারটি তাতে প্রচণ্ড বেগে ধাক্কা লেগে ভেঙে যাওয়াসহ হতাহতের ঘটনা ঘটতে পারত। এ পরিস্থিতি খবর পেয়ে দ্রুত ঈশ্বরদী থানা পুলিশ ও নৌপুলিশের সাহসী একদল সদস্য স্থানীয় জেলেদের সহযোগিতায় পিকনিক টিমের সব সদস্যকে নিরাপদে ডাঙ্গায় নিয়ে আসতে সক্ষম হন। ডাঙ্গায় ফিরতে পেরে যেন তারা নতুন জীবন ফিরে পাওয়ার আনন্দবোধ করেন তারা।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ সবসময়ই মানুষের জন্য কাজ করার চেষ্টা করে। যে কোন বিপদ মছিবতে পুলিশ করে থাকে, শুধু একটু সংবাদ পাওয়া প্রয়োজন।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :