গ্রেনেড হামলা ট্রাজেডি উপলক্ষে ইতালিতে মহিলা আ.লীগের সভা

প্রকাশ | ২৪ আগস্ট ২০২১, ২২:৩৮

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

‘আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করতেই ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোট সরকার রক্তাক্ত ২১ আগস্ট সৃষ্টি করেছিল। আজ অনেকেই আওয়ামী লীগার হয়ে ষড়যন্ত্র করছে, আমাদের এখন আরও সর্তক থাকতে হবে।

ইতালি মহিলা আওয়ামী লীগ আয়োজিত ‘রক্তাক্ত ২১ আগস্ট’ উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

সংগঠনের সহসভাপতি উম্মে হানি চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নয়না আহম্মেদ ও যুগ্ম সাধারণ সম্পাদত শারমীন আক্তার পপির যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল।

এছাড়াও বক্তব্য দেন- ইতালি আওয়ামী লীগের সহসভাপতি হাবীব চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম হাদী, আবু তাহের, সাংগঠনিক সম্পাদক জামান মুক্তার, মহিলাবিষয়ক সম্পাদক তুহিনা সুলতানা মলি, সদস্য ইউসূফ ভূইয়া, জহিরুল ইসলাম, ফারুক ফরাজী ও লুৎফর রহমান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইট, শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহমেদ মঞ্জু, যুবলীগের সমাজকল্যাণবিষয়ক সম্পাদক মহিউদ্দিন মহি, যুবনেতা সৈয়দ সুমন, শাহাদাত হোসেন রণি, সাদ্দাম হোসেন, সুমন সরকার, বৃহত্তর ঢাকা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি যুবায়ের আহমেদ রিপন, সর্ব ইউরোপিয়ান শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের যুগ্ম সাধারণ শাহিন বেপারি, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুদ রানাসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।

এসময় বক্তারা বলেন, ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন। ২০০৪ সালের বিএনপি-জামায়াতের সরাসরি পৃষ্ঠপোষকতায় আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালানো হয়। যার মূল লক্ষ্য ছিল- স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা এবং আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা।

বক্তারা আরও বলেন, স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্র এখনও নানাভাবে সোচ্চার আছে। তারা অনেকেই মুখোশধারী আওয়ামী লীগার হয়েছে। এই অপশক্তির যে কোনো অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে সব সময় প্রস্তুত থাকতে হবে।

এসময় উদ্বোধনী বক্তা ইতালি মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবা চৌধুরী এবং সহসভাপতি নিলুফার বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সানজিদা ইসলাম, সাংগঠনিক সম্পাদক তাহমিনা আক্তার, কোষাধ্যক্ষ ফরিদা রহমানসহ সদস্য রিতা আক্তার, তানিয়া সুলতানা, লাভলি বেগম, ফারহানা ভূইয়াসহ মহিলা সংস্থার সভাপতি মনোয়ারা বেগম ও সাধারণ সম্পাদক আরিফা মাসুদা, জাকিয়া উল্ল্যাহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

আয়োজনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি আইভি রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলায় এবং ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহতদের জন্য বিশেষ দোয়া করা হয়।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)