টাঙ্গাইলের রুপা হত্যার ৪ বছরেও হয়নি আসামিদের বিচার

তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০২১, ১২:১৩ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২১, ১১:৫৮

সিরাজগঞ্জের তাড়াশের কলেজছাত্রী জাকিয়া সুলতানা রূপাকে ধর্ষণের পর হত্যার চার বছরেও আসামিদের বিচার না হওয়ায় রুপার পরিবারসহ স্বজনরা হতাশা প্রকাশ করেছে। ২৫ আগস্ট রুপা হত্যার চার বছর পূর্ণ হয়েছে।

দ্রুত আসামিদের বিচারের দাবি জানিয়ে রুপার মা হাসনা হেনা বেগম (৫৮) বলেন, রুপা স্বপ্ন দেখতো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে একদিন বড় কর্মকর্তা হবে।

মামলার বাদী রুপার বড় ভাই হাফিজুর রহমান বলেন, দণ্ডপ্রাপ্ত আসামিরা ২০১৮ সালের ১৮ ফেব্রুয়াারি খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। এরপর গত ১৯ মাসেও চাঞ্চল্যকর এ মামলায় শুনানি শুরু হয়নি। নিম্ন আদালতে দ্রুততম সময়ে মামলার রায় ঘোষণায় আমরা সন্তুষ্ট হয়ে ছিলাম। কিন্তু উচ্চ আদালতে আসামিদের আপিলের পর মামলাটি গত চার বছরেও রায় কার্যকর হয়নি।

তিনি আরও বলেন, ক্ষতিপূরণ হিসেবে ছোঁয়া পরিবহনের বাসটি আমাদের দেওয়ার যে আদেশ আদালত দিয়েছে, তাও কার্যকর হয়নি। বিচারের সবশেষ পর্যায়ে যেতে কতদিন সময় লাগবে তা আমাদের জানা নেই। ততদিনে হয়তো বাসটি ভাঙাড়ি হিসেবে বিক্রি করতে হবে। এতে ক্ষতিপূরণ পাওয়ার আশাও ক্ষীণ। চার বছর হলো অপেক্ষায় আছি, কবে দেখবো আমার বোনের হত্যাকারীদের ফাঁসি হয়েছে।

২০১৭ সালের ২৫ আগস্ট রাতে টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে রুপাকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করে রাস্তায় ফেলে দেয়। পরে মধুপুর থানা পুলিশ রুপার লাশ উদ্ধার করে। পরে পরিচয় না পেয়ে ২৬ আগস্ট ময়নাতদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। এরপর ২৭ আগস্ট নিহতের বড়ভাই হাফিজুর রহমান মধুপুর থানায় রক্তাক্ত লাশের ছবি শনাক্ত করেন রুপার ভাই। ৩১ আগস্ট রুপার মরদেহ কবর থেকে উত্তোলন করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ওইদিন রাতেই সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আসামবাড়ি গ্রামের কবরস্থানে রুপার লাশ দাফন করা হয়। নিহত রুপা ওই গ্রামের মৃত জেলহাজ প্রামাণিকের মেয়ে। তিনি ঢাকা আইডিয়াল ল কলেজের শেষ বর্ষের ছাত্রী ছিলেন।

পরে এ ঘটনার জেরে টাঈাইল জেলা আদালতে রুপা ধর্ষণ ও হত্যা মামলায় চার পরিবহণ শ্রমিক দোষী সাব্যস্থ হলে আদালত তাদের ফাঁসি ও রূপার পরিবারকে বাসটি দিয়ে দেওয়ার রায় প্রদান করে। এরপর মামলার আসামিরা এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে সেই থেকে এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য না হওয়ায় মামলাটি হাইকোর্টে ঝুলে আছে।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :