হাসপাতালে তত্ত্বাবধায়কের দায়িত্ব হস্তান্তর নিয়ে অসন্তোষ

হুমায়ুন কবীর রিন্টু, নড়াইল
| আপডেট : ২৫ আগস্ট ২০২১, ১৪:৫১ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২১, ১৪:১৩

নড়াইল আধুনিক সদর হাসপাতালে ডা. মুন্সী আছাদুজ্জামান টনির তত্বাবধায়কের দায়িত্ব পালন নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অসন্তোষ প্রকাশ করেছেন অনেকে। অভিযোগ রয়েছে, মুন্সী আছাদুজ্জামান টনি একজন সপ্তম গ্রেডের কর্মকর্তা, তার উপর তিনি একজন নন বিসিএস কর্মকর্তা। অথচ বিশেষ হস্তক্ষেপে অধিকতর যোগ্যদের টপকে তিনি গত ৮ জুলাই কিন্তু নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের পদে যোগদান করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিনি ডিজি অফিসে ওএসডি হিসেবে থেকে চলতি দায়িত্বের তত্ত্বাবধায়ক হিসেবে নড়াইল আধুনিক সদর হাসপাতালে এসেছেন। এর আগে তিনি কুষ্টিয়া ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী পরিচালক (চ:দ:) পদে কর্মরত ছিলেন। নড়াইল আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুরের পদোন্নতি জনিত কারণে বদলির সঙ্গে তাল মিলিয়ে ডা. আছাদুজ্জামান টনি গত ৬ জুলাই ঢাকা ডিজি অফিসে ওএসডি হিসেবে যোগদান করেন। এরপর সেখান থেকে মাত্র দুই দিনের ব্যবধানে আবার সংযুক্তিতে ৮ জুলাই নড়াইলে যোগদান করেন। এভাবে দ্রুত গতিতে তার বদলি ও পদোন্নতি স্বাস্থ্য বিভাগে অবাস্তব ও অবিস্মরণীয় ঘটনা বলে নানা মহলে গুঞ্জন উঠেছে। এছাড়াও অভিযোগ রয়েছে কুষ্টিয়ায় যাওয়ার আগে তিনি নড়াইলে চলতি দায়িত্বের সিভিল সার্জন ছিলেন। সে সময় বিসিএস ক্যাডারদের ওপর অযাচিত হস্তক্ষেপ করায় সাধারণ চিকিৎসকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। নড়াইলে সিভিল সার্জন থাকাকালে তিনি একবার তত্ত্বাবধায়কের দায়িত্ব নেয়ার চেষ্টা করে ব্যর্থ হন। নড়াইল আধুনিক সদর হাসপাতালের বিসিএস চিকিৎসকদের মধ্যে অন্তত ১৪ জন চিকিৎসক রয়েছেন যারা ৫ম ও ৬ষ্ঠ গ্রেডের কর্মকর্তা। অথচ ডা. আছাদুজ্জামান টনি ৭ম গ্রেডের একজন নন বিসিএস কর্মকর্তা। এ বিষয়ে একাধিক ৫ম ও ৬ষ্ঠ গ্রেডের কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে তারা এ নিয়ে কোনো মন্তব্য না করেই নীরব থেকে তাদের প্রতি অমর্যাদার প্রতিবাদ জানান। এছাড়াও এর আগে এ হাসপাতালে আরএমও থাকাকালে তার বিরুদ্ধে মেডিকেল সার্টিফিকেট বিক্রি ও পুলিশের চাকরি ক্ষেত্রে মেডিকেল করার জন্য প্রার্থীদের নিকট থেকে অবৈধ সুবিধা নেয়ার গুঞ্জন রয়েছে।

অন্যান্য চিকিৎসকদের অভিযোগ, নড়াইল আধুনিক সদর হাসপাতালে সহকারী পরিচালকের কোনো পদ নেই। তা সত্বেও সহকারী পরিচালক পদের ডা. আছাদুজ্জামান টনিকে কৌশল করে সংযুক্তিতে তত্ত্বাবধায়ক (চ:দ:) হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দেওয়া হয়েছে। এ ঘটনায় বিসিএস চিকিৎসকসহ সচেতন মহলে অসন্তোষ দেখা দিয়েছে।

এ বিষয়ে ডা. আছাদুজ্জামান টনি বলেন, ‘কর্তৃপক্ষ আমাকে দায়িত্বটি দিয়েছে। কোনো দেন-দরবার করে এ পদে আসিনি।’

(ঢাকাটাইমস/২৫আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :