৩৬ মিলিমিটার বৃষ্টিতে ডুবল বন্দরনগরী

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ আগস্ট ২০২১, ১৬:৪০ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২১, ১৬:২৩

অল্প বৃষ্টিতেই নিম্নাঞ্চল ডুবে ভোগান্তিতে পড়তে হয়েছে বন্দরনগরী চট্টগ্রামের সাধারণ মানুষদের। নগরীর বিভিন্ন নিম্নাঞ্চলে গোড়ালি থেকে হাঁটু পানিতে সড়ক, দোকানপাট ডুবে জলাবদ্ধতার সৃষ্টি হলে নগরবাসীকে দুর্ভোগে পড়তে হয়।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর সিটি করপোরেশনের কর্মকর্তারা বলছেন, নালা-নর্দমায় পলিথিনসহ প্রতিবন্ধকতার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তার সঙ্গে সকালে জোয়ার শুরু হওয়ায় জমে থাকা পানি নামতে দেরি হয়।

বুধবার সরেজমিনে দেখা গেছে, মহানগরীর আগ্রাবাদ, হালিশহর, বহদ্দারহাট, বাদুরতলা, কাপাসগোলা, চকবাজার, বাকলিয়া, ষোলশহর দুই নম্বর গেইট, মুরাদপুর, ডিসি রোড, প্রবর্তক মোড়, কাতালগঞ্জসহ বিভিন্ন নিম্নাঞ্চলে হাঁটু পানি জমে যায়। আবার অনেক এলাকায় জমে যায় কোমরসমান পানি।

এর ফলে এসব এলাকায় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। জলাবদ্ধতার কারণে অনেকে ঘর থেকে বের হতে পারেননি। বিশেষ করে সকালে অফিসমুখী মানুষকে হাঁটু পানি পার হতে হয়েছে। জলাবদ্ধতার কারণে চলাচলে বিঘ্ন হওয়ায় সৃষ্টি হয় ব্যাপক যানজটের।

পতেঙ্গা আবহাওয়া অফিসের হিসাবে, মৌসুমি বায়ু সক্রিয় থাকার প্রভাবে বন্দর নগরীতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার সকাল পর্যন্ত বন্দর নগরীতে ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বৃষ্টিপাত আরও দুই-একদিন অব্যাহত থাকতে পারে।

(ঢাকাটাইমস/২৫আগস্ট/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :