দালাল চক্রের হাত থেকে ছেলেকে ফিরে পেতে পরিবারের আর্তনাদ

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২১, ১৮:১১

ভালো বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর নামে এক ব্যক্তির কাছ থেকে সাত লাখ টাকা আত্মসাত ও ভুয়া ভিসায় বিদেশে পাঠানো ব্যক্তিকে মানব পাচারকারীর হাত থেকে রক্ষায় সরকারের আশু হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

শুক্রবার বিকালে গাইবান্ধা সদরের দক্ষিণ ঘাগোয়া গ্রামের নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতারণার শিকার মো. হিরু মিয়া মো. সাদেকুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হিরু মিয়ার চাচাতভাই এনামুল হক নয়ন। এ সময় উপস্থিত ছিলেন তার বাবা সাদেকুল ইসলাম, মা হাসনা বেগম, ভাই সুজন মিয়াসহ তার স্ত্রী ও ছেলে সন্তানসহ এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে হিরু মিয়ার মা হাসনা বেগম বলেন, গত ৩ মার্চ সাত লাখ টাকার বিনিময়ে হামিদা বেগম ও তার স্বামী সাদা মিয়া তাদের ছেলে হিরু মিয়াকে ভুয়া ভিসা দিয়ে সৌদি আরবে পাঠান। এর পরে সেখানে গেলে তাকে মানবপাচার চক্রের হাতে তুলে দেন।

এ অবস্থায় এলাকায় একাধিকবার হামিদা বেগম ও তার স্বামী সাদা মিয়ার সঙ্গে গ্রাম্য সালিস হলেও কোনো সুরাহা হয়নি। উল্টো দালালচক্র তাদেরকে খুন-জখমসহ বিভিন্ন হুমকি ধামকি দিচ্ছেন। এ বিষয়ে গাইবান্ধা সদর আমলি আদালতে মামলা করলেও এখন পর্যন্ত কোনো প্রতিকার পাননি তারা।

তবে মামলাটি তদন্তের জন্য পিবিআই গাইবান্ধা জোনের এসআই মো. রফিককে দায়িত্ব দিলে আজও আদালতে প্রতিবেদন দেননি মামলা তদন্তকারী পুলিশ অফিসার এসআই রফিক। উল্টো ৪০ হাজার টাকা উৎকোচ দাবি করেছেন বলে সংবাদ সন্মেলনে জানানো হয়।

এ সময় মো. হিরু মিয়ার বাবা সাদেকুল ইসলাম বলেন, দালালদের লোভনীয় খপ্পরে পড়ে আমার ছেলেকে সাত লাখ টাকার বিনিময়ে বিদেশে পাঠিয়েছি। সৌদিতে পাঠানোর পরে জানতে পারি যে আমরা প্রতারণার শিকার হয়েছি। ভুয়া ভিসা দিয়ে দালালরা আমার ছেলেকে বিদেশে নিয়ে গিয়ে বিপদে ফেলেছে। আমরা ওই দালালদের কাছে এ বিষয়ে গেলে তারা খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি দিয়ে আমাদেরকে পাঠিয়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে দালাল চক্রের শাস্তি ও সন্তানকে ফিরে পেতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগী এই পরিবার।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :