‘আগস্ট মাসে জাতির পিতার অবমাননা বরদাশত করা হবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ আগস্ট ২০২১, ২০:৪৩ | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২১, ২০:৩৯

শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননা বরদাশত করা হবে না বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

শুক্রবার বিকালে জামালপুরে মির্জা আজম অডিটোরিয়ামে ‘অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণ’ প্রকল্পের সনদ বিতরণ অনুষ্ঠানের ব্যানারে জাতির পিতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করায় তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করে এসব কথা বলেন তিনি।

ডা. মুরাদ হাসান বলেন, ‘শোকের মাস আগস্টে অনুষ্ঠিত এমন গুরুত্বপূর্ণ একটি অনুষ্ঠানে জাতির পিতা ও বঙ্গবন্ধুর ছবি নেই তা মেনে নেওয়া যাবে না। ভবিষ্যতে এধরনের সকল অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি না থাকলে আমি উপিস্থিত থাকবো না।’

তিনি আরও বলেন, সরকারি টাকার প্রকল্প পরিচালনা করা হবে, কিন্তু জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করবেন না সেটা আমরা কখনই মেনে নেব না। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে, একজন মুক্তিযুদ্ধের সংগঠকের সন্তান হিসেবে আমি তা মানতে পারব না।

শেখ হাসিনার ধারাবাহিকতার কারণে দেশ অগ্রগতির সকল সূচকে যুগান্তকারী মাইলফলক স্পর্শ করেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশ শেখ হাসিনার বাংলাদেশ, দেশরত্ন শেখ হাসিনা অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। কর্মমুখী প্রশিক্ষণের মাধ্যমে অনগ্রসর জনগোষ্ঠীর দক্ষতা বৃদ্ধি ও আয়বর্ধনমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করে তাদের সমাজের মূলস্রোতধারায় আনতে হবে।

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করায় ক্ষুব্ধ হয়ে প্রতিমন্ত্রী বলেন, আগস্ট মাস শোকের মাস, ষড়যন্ত্রের মাস, জাতির পিতাকে হারানোর মাস। এই জাতিকে কে মুক্তির সাধ দিয়েছিলেন? একটি স্বাধীন-সার্বভৌম জাতি রাষ্ট্রের স্রষ্টা কে? সেটা ভুলে গেলে চলবে না। আগস্ট মাসে যে অনুষ্ঠানের ব্যানারে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি নেই, সে অনুষ্ঠানে আমি বক্তব্য দিতে পারি না। এ পর্যন্ত বলে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্যকে সমর্থন করে বলেন, সরকারি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করতে হবে।

জামালপুরে এই প্রকল্পের আওতায় কম্পিউটার গ্রাফিক্স ডিজাইনে ৪৫০ জন এবং ড্রাইভিং কাম অটোমেকানিক কোর্সে ২৫২০ জনকে (সর্বমোট ২৯৭০জন) প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, মির্জা আজম এমপি, মোজাফফর হোসেন এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক ও পৌর মেয়র ছানু।

ঢাকাটাইমস/২৭আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :