করোনায় গাইবান্ধার সাংবাদিক আবু জাফরের মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২১, ১৬:১১

অবশেষে জীবনযুদ্ধে হেরে গেলেন গাইবান্ধার সাংবাদিকদের বাতিঘর ও দৈনিক জনকণ্ঠের জেলা প্রতিনিধি আবু জাফর সাবু। করোনায় আক্রান্ত হয়ে আট দিনের মাথায় না ফেরার দেশে চলে গেলেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার রাত সোয়া ১২টায় বগুড়ার টিএমএসাসে হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি ১৯৪৮ সালের ২৭ জুন গাইবান্ধা জেলা শহরে জন্মগ্রহণ করেন। তার বাবা নাট্যব্যক্তিত্ব আব্দুর রশীদ, মা লুৎফুন নেছা। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাংবাদিক আবু জাফর সাবু গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, অন্যতম ছড়াকার, ছোটগল্প, গান, কবিতা, নাটক, প্রবন্ধ, জীবনঘনিষ্ঠ ফিচার, ভ্রমণকাহিনী লিখেছেন।

গত ২০ আগস্ট সাংবাদিক আবু জাফর সাবুর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই রাতেই তাকে বগুড়ার টিএমএসএস হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শনিবার রাত সোয়া ১২টায় মারা যান।

রবিবার দুপুর ১২টায় তার মরদেহ গাইবান্ধা প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে আবু জাফর সাবুর দীর্ঘদিনের সাংবাদিক সহকর্মীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান। পরে বাদ জোহর গাইবান্ধা ইসলামিয়া হাইস্কুল মাঠে জানাজা শেষে পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে সাংবাদিক আবু জাফর সাবুর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনগুলোর ব্যক্তিরা পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের ১০ সাংবাদিককে বহিষ্কারের নিন্দা বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :