পানির তোড়ে ভেঙে গেছে সেতু, ভোগান্তি চরমে

সফিকুল আলম, পঞ্চগড়
| আপডেট : ৩০ আগস্ট ২০২১, ১৬:৩০ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২১, ১৪:৪৭

পঞ্চগড়ের মানিকপীর এলাকায় অতিবৃষ্টিতে পানির তোড়ে ভেঙে গেছে সংযোগ সড়কের একটি সেতু। এতে ওই এলাকার জনভোগান্তি চরমে পৌঁছেছে। গত শুক্রবার পঞ্চগড় থেকে মাড়েয়া-দেবীগঞ্জ জেলা সড়কের সেতুটি ভেঙে যায়। অতিরিক্ত পানির চাপে সেতুর দক্ষিণ পাশের সড়কেও ফাটল ধরে। এতে সড়ক দিয়ে পথচারীসহ সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। দুর্ভোগে পড়েছে কয়েক হাজার মানুষ।

বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নের বিভিন্ন এলাকায় কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারণে ওই এলাকায় নিম্নাঞ্চলে আকস্মিক জলাবদ্ধতা দেখা দেয়। একপর্যায়ে সেতু ও সংযোগ সড়ক ভেঙে যায়। এতে পঞ্চগড় জেলা সদরের সঙ্গে বোদা ও দেবীগঞ্জ উপজেলার সঙ্গে সংযোগ সড়কটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামানসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

গড়েরডাঙ্গা তেপুকুরিয়া এলাকার আব্দুল হামিদ বলেন, কয়েকদিন ধরে অতিবৃষ্টির কারণে হঠাৎ সেতুর সংযোগ সড়ক ভেঙে গেছে। আমরা এই সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করি। জেলা শহরে যেতে হলে আমাদের এই সড়ক দিয়েই যেতে হবে। সমস্যাটি দ্রুত সমাধান করা দরকার।

বেংহারী বনগ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ‘মূলত পানির স্রোতে সেতুর দক্ষিণ পাশের একটি অংশ ও সংযোগ সড়ক ভেঙে গেছে। বিষয়টি আমি সড়ক ও জনপথ বিভাগকে জানিয়েছি। খবর পেয়ে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থল দেখে গেছেন। আশা করি দ্রুত একটা ব্যবস্থা হবে।’

সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. জহুরুল ইসলাম বলেন, ‘পানির তোড়ে ব্রিজের উত্তর পাশের ১৮ ফুট সংযোগ সড়ক ভেঙে গেছে। দক্ষিণ পাশের সংযোগ সড়কও ভাঙতে শুরু করেছে। এটি ২০০৯-২০১০ অর্থবছরে ব্রিজ নির্মাণ করা হয়েছিল। গত অর্থবছরে দুই কোটি টাকা ব্যয়ে এই সড়কের ১১ কিলোমিটার সংস্কার কাজ করা হয়। আপাতত সেখানে একটি বেইলি ব্রিজ নির্মাণের চেষ্টা করা হচ্ছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ‘সেতু ও সংযোগ সড়ক ভেঙে চলাচল বন্ধের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। স্থানীয়দের চলাচলের জন্য আপাতত সেখানে একটি বেইলি ব্রিজের ব্যবস্থা করার নির্দেশনা দেওয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :