সাহারার বুকে অনন্য নজির বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীদের

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ৩১ আগস্ট ২০২১, ১২:৫৮ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২১, ১১:৩৭

আফ্রিকার মালির উত্তর সাহারা মরুভূমির সিএসসিওএম স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে মানবিকতার এক উজ্জ্বল নজির স্থাপন করেছে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীগণ।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ব্যানএফপিইউ-২ (রোটেশন-৩) মিনুসমা (MINUSMA), গুন্দাম, মালির উদ্যোগে গত ১৭ আগস্ট সকাল সাড়ে দশটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত কন্টিনজেন্টের দায়িত্বাধীন এলাকার সিএসসিওএম স্বাস্থ্য কেন্দ্রের মালির ডায়ার সিটিতে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়।

মিশন কমান্ডারের তত্ত্বাবধানে সংশ্লিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসারসহ বিভিন্ন পদবির ৩০ সদস্য এই মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন। ব্যানএফপিইউ-২ কর্তৃক স্বাস্থ্য কেন্দ্রের সাথে সমন্বয় সাধন করে ফ্রি মেডিকেল ক্যাম্পটি পরিচালিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ডায়ার সিটি এলাকার মরুভূমিতে অবস্থানকারী স্থানীয় দরিদ্র, বাস্তুচ্যুত মানুষ এবং স্থানীয় সাধারণ জনগণের মধ্যে ২২৬ জন রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র এবং ওষুধ বিতরণ করা হয়। রোগীদের মধ্যে ১৪৩ জন মহিলা, ৮০ জন পুরুষ এবং ৩ জন শিশুকে চিকিৎসাসেবা দেয়া হয়।

বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীদের এ ধরনের মানবিক সেবা পেয়ে স্থানীয় জনগণ অত্যন্ত উৎফুল্ল ও আনন্দিত। তারা এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশ পুলিশের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভবিষ্যতে বাংলাদেশ পুলিশ শান্তিরক্ষীদের এ ধরনের সেবামূলক কাজ অব্যহত থাকবে বলেও তারা আশা প্রকাশ করেন।

ঢাকাটাইমস/৩১আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :