সেপ্টেম্বরে টিকা পাবে দুই কোটি মানুষ: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ | ৩১ আগস্ট ২০২১, ২১:২১

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সেপ্টেম্বর মাসে দুই কোটি মানুষকে টিকা দিতে সরকার পরিকল্পনা নিয়েছে বলে জনিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, করোনাকালীন সময়ে আমরা চেষ্টা করছি, দেশের মানুষকে কীভাবে ভালো রাখা যায়। আগামী মাসে দুই কোটি মানুষকে টিকা দেওয়া হবে।

মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগ আয়োজিত শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

দেশে বর্তমানে করোনায় মৃত্যু ও সংক্রমণের হার কম রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের দেশের অর্থনীতির চাকাও সচল রয়েছে। অনেক দেশের তুলনায় আমরা ভালো আছি। এই ভালো রাখার জন্য সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। করোনাকে কোনোভাবেই অবহেলা করা যাবে।

মন্ত্রী আরও বলেন, ১৫ আগস্ট ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র করে জাতির পিতাকে হত্যা করেছে। সেই ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিলো। দেশ নিয়ে এখনো ষড়যন্ত্র হচ্ছে, হেফাজতের মাধ্যমে সরকার হটানোর চেষ্টা করা হয়েছিলো। বিএনপি, জামায়াত, হেফাজতের নেতাকর্মীরা দলের মধ্যে ঢুকে যাতে ষড়যন্ত্র করতে না পারে সেই দিকে নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।

মানিকগঞ্জ সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহসভাপতি এবি এম হেলাল উদ্দিন, আব্দুল মজিদ ফটো, রমজান আলী, সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক বাদরুল ইসলাম, সুলতানুল আজম খান আপেল, কাজী এনায়েত হোসেন টিপু, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, জেলা মহিলালীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জি, জেলা যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আরশেদ আলী বিশ^াস প্রমুখ।

ঢাকাটাইমস/৩১আগস্ট/ইএস