পরীমনির রিমান্ডের অপব্যবহার হয়েছে: হাইকোর্ট

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫১ | আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

চিত্রনায়িকা পরীমনির মামলায় রিমান্ডের অপব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এমন মন্তব্য করেন।

পরীমনির জামিন আবেদন প্রসঙ্গে রুল শুনানিতে এমন মন্তব্য করেন আদালত।

শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেন, পরীমনির তো জামিন হয়েছে। তাই রুল এখন অকার্যকর হয়ে গেছে।

এ পর্যায়ে আদালত বলেন, জামিন হওয়ায় রুলের একটি অংশ নিষ্পত্তি হয়ে গেছে। আরেকটি অংশ রয়েছে। এছাড়া পরীমনিকে একাধিক রিমান্ডের বৈধতা নিয়ে আরেকটি আবেদন রয়েছে। সে বিষয়ে আমরা আদেশ দেবো। রিমান্ডের বিষয়ে একটি গাইড লাইন আছে। কিন্তু তারা সেটা অনুসরণ করেনি।

আমরা এ বিষয়ে একটি নির্দেশনা দিতে পারি। আদালত বলেন, কিসের ভিত্তিতে রিমান্ড দিল সংশ্লিষ্ট কোর্টের রেকর্ড কল করতে পারি, ব্যাখ্যা চাইতে পারি।

ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত নায়িকা পরীমনি দীর্ঘ ২৭ দিন পর বুধবার জামিনে মুক্তি পেয়েছেন। তার জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ছাড়া পান বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

এর আগে গত ৪ আগস্ট বিকেল ৪টার পরপরই বনানীর ১২ নম্বর রোডের পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় বাসা থেকে সাড়ে ১৮ লিটার বিদেশি মদ, চার গ্রাম আইস, এক স্লট এলএসডি এবং একটি পাইপ জব্দ করা হয়। ওই ঘটনায় র‌্যাব-১-এর কর্মকর্তা মো. মজিবর রহমান মাদক আইনে একটি মামলা করেন। ওই মামলায় গত ৫ আগস্ট পরীমনির চার দিনের ও গত ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড পাঠান আদালত। ওই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। 

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এআইএম/কেআর)