আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের হুমকির অভিযোগ

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৪ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৩

খুলনার তেরখাদা উপজেলায় আশ্রয়ণ প্রকল্পে বাসিন্দাদের ভয়ভীতি, হুমকিসহ উপজেলা প্রশাসনকে জড়িয়ে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। ইতোমধ্যে ওই চক্র থেকে রক্ষা পাওয়ার জন্য আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছে।

লিখিত অভিযোগ বলা হয়েছে, উপজেলার ইখড়ি গ্রামের আলী মিয়া মোল্লার ছেলে সরকারবিরোধী দুষ্কৃতকারী ইমতিয়াজ মোল্লাসহ তার সহযোগীরা এসে আমাদের উত্ত্যক্ত করেন। উক্ত দুষ্কৃতকারীরা আমাদের আশ্রয়ণ প্রকল্পে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সরকারের প্রশাসনিক কর্মকর্তাদের বিরুদ্ধে আজেবাজে কথা বলে হয়রানি করেন। তারা আশ্রয়ণ প্রকল্পে ঢুকে প্রকল্পের ঘরের ক্ষয়-ক্ষতি করে। এবং বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার, ভয়-ভীতি ও চাঁদা দাবি করে। তাদের উপদ্র্রবের কারণে আমরা পরিবার-পরিজন নিয়ে অশান্তিতে দিন কাটাচ্ছি।

এ বিষয়ে ছাগলাদাহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম দ্বীন ইসলাম বলেন, উক্ত ইমতিয়াজ আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজের শুরুতে প্রকল্পে নিয়োজিত থেকে আর্থিক ফায়দা লোটার চেষ্টা চালায়। কিন্তু উপজেলা প্রশাসন তাকে কোন প্রকার সুযোগ না দেয়ায় সে উপজেলা প্রশাসনের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করেন।

তিনি আরও বলেন, অন্যান্য উপজেলার তুলনায় আমার ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ শতভাগ ভালো হয়েছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি বলেন, প্রধানমন্ত্রী এবং উপজেলা প্রশাসনকে জড়িয়ে যে মিথ্যাচার করা হচ্ছে তা খুবই জঘন্য। প্রকৃতপক্ষে আমাদের এমপি সাহেবের দিক-নির্দেশনা এবং জেলা প্রশাসকের তত্বাবধানে ঘর নির্মাণের কাজ শতভাগ ভালো হয়েছে। এমপির নির্দেশনায় দলীয় নেতাকর্মীরা সবসময় উপজেলা প্রশাসনের এসব কর্মকাণ্ডে সহযোগিতা করেন। আমরা চেষ্টা করেছি ভালোর মধ্যে সেরা করার। সেটাই উপজেলা প্রশাসন বাস্তবায়ন করতে সক্ষম হয়েছেন। বর্তমানে যেসব দুস্কৃতিকারী ঘরের ক্ষয়-ক্ষতি করে উপজেলা প্রশাসনের উপর দেয়ার চেষ্টা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা বলেন, ‘প্রথম পর্যায়ের ঘরের নির্মাণ কাজ শুরু করার সময় এখানকার কিছু গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে তাদের কিছু লোকজনের কাছ থেকে আমরা মালামাল নিতে থাকি। কিন্তু ভালো মালামালের পরিবর্তে নিম্নমানের মালামাল দেওয়ায়, পরে তাদের বাদ দেই। এর মূল হোতা ইমতিয়াজ মোল্লা। এ কারণে সে ক্ষিপ্ত হয়ে উপজেলা প্রশাসন, প্রধানমন্ত্রী এবং আমাদের এমপি আব্দুস সালাম মূর্শেদীর ভাবমুর্তি ক্ষুন্ন করার চেষ্টা চালাচ্ছে। কারণ সরকার বিরোধী কিছু লোকজন এই ছেলেটার সঙ্গে যুক্ত রয়েছে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা বলেন, ‘আমি এখানে আসার আগেই প্রধানমন্ত্রীর স্বপ্নের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ এবং হস্তান্তর সম্পন্ন হয়। তবে আমি এসে যেটা দেখেছি, এখানকার ঘরের মান খুবই ভালো। ডিসি স্যারও পরিদর্শনে এসে সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু সম্প্রতি কিছু লোকজন উপজেলার ছাগলাদাহ ইউনিয়নে নির্মিত আশ্রয়ন প্রকল্পে প্রবেশ করে ঘরের ক্ষয়ক্ষতি এবং উপকারভোগীদের ভয়ভীতি প্রদর্শন করছে। এ সংক্রান্তে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :