বাউফলে সেই শিশু হত্যার মামলা নিতে ওসিকে নির্দেশ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩৪

পটুয়াখালীর বাউফল উপজেলায় শিশু শিক্ষার্থী আরাফাত হোসেন (৮) হত্যার ঘটনায় মামলা নিতে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার পটুযাখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ নির্দেশ দেন।

বাদীর আইনজীবী আব্দুল্লাহ আল নোমান বলেন, বাদী হাসান প্যাদারের করা শিশু আরাফাত হত্যা মামলা বাউফল থানার ওসিকে গ্রহণের নির্দেশ দিয়েছেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জামাল হোসেন। এছাড়াও আগে মামলা গ্রহণ কেন করলেন না সে বিষয়ে ওসিকে তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

গত শনিবার ছেলে হত্যার বিচার চেয়ে শিক্ষক জিকিরউল্লাহ ও তার ভাই কাওছারসহ অজ্ঞাত তিনজনের বিরুদ্ধে বাউফল থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা না নিলে বাদী হাসান প্যাদা আদালতের দারস্থ হন।

শিশুটির বাবা হাসান প্যাদা অভিযোগ করেছেন, পড়া মুখস্থ না হওয়ায় ২২ আগস্ট বিকালে অধ্যক্ষ মো. জিকিরুল্লাহ ক্ষোভের বশবর্তী হয়ে আরাফাতকে মাদ্রাসার দোতালার একটি দেয়ালের সঙ্গে মাথায় একাধিকবার আঘাত করেন। এতে শিশু আরাফাতের মাথার ডানপাশ ও ডান চোখ গুরুতর জখম হয়। পরবর্তীতে তিনি বিষয়টি অভিভাবকদের না জানিয়ে জিকুরুল্লাহ তার ভাই মো. কাওসারকে দিয়ে স্থানীয়ভাবে চিকিৎসা করায়।

পরে শিশু আরাফাতকে নিয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন হাসান প্যাদা। পরবর্তীতে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওই দিনই উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। রাত ১১টায় শিশু অরাফাতকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। ২৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় শিশু আরাফাত মারা যায়।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ করা হবে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :