গাজীপুরে অজ্ঞাত রোগে চারজনের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৭ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২১, ২২:৫৩

গাজীপুরের কাপাসিয়ায় অজ্ঞাত রোগে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একই পরিবারের আছেন তিনজন। রবিবার ও মঙ্গলবার উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঘিঘাট ও একঢালা উত্তর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

মৃত ব্যক্তিদের আশপাশের বাড়ির লোকজনও আতঙ্কে বাড়ি ছেড়ে গরু, ছাগল, হাঁস-মুরগি নিয়ে অন্যত্র অবস্থান নিয়েছে।

এলাকাবাসী জানায়, গাজীপুরের কাপাসিয়ার ঘিঘাট এলাকার তাজউদ্দিনের ছেলে আমজাদ হোসেন (৩৫) রবিবার দুপুরে হঠাৎ ছটফট করে মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা দ্রুত তাকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আমজাদের মৃত্যুর একদিন পর গত মঙ্গলবার সকাল ১০টায় আমজাদ হোসেনের আড়াই বছর বয়সী ছেলে তামিম হোসেন একই অবস্থায় মারা যান। ওই দিন রাত ৮টার দিকে আমজাদ হোসেনের মা সাফিয়া বেগম (৫৫) একই রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার সংবাদ পাওয়া যায়।

ওই বাড়ির হাঁস, মুরগি ও কবুতর একইভাবে মারা যায়। এর ঠিক দুই ঘণ্টা পর মঙ্গলবার রাত ৯টার দিকে একই ইউনিয়নের একঢালা এলাকার নুরুল হকের স্ত্রী আছমা বেগম (৪০) একই রোগে আক্রান্ত হয়ে মারা যান। বুধবার বিকালে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন হয়।

আছমা বেগম আমজাদ হোসেনের নিকটাত্মীয়। আমজাদের মৃত্যুর দিন তিনি ওই বাড়িতেই অবস্থান করছিলেন। একই বাড়ির তিনজনসহ চারজনের মৃত্যুতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

মৃত ব্যক্তিদের বাড়ির আশপাশের লোকজন বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, আতঙ্কের কিছুই নাই। তবে, ধারণা করা হচ্ছে, মৃগী রোগের কারণে তাদের মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা বলেন, অল্প সময়ের ব্যবধানে একই বাড়ির তিনজনসহ পাশের গ্রামে আরও একজনের মৃত্যু হওয়ায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তবে আতঙ্কের কিছুই নেই। তাদের স্বাভাবিক মৃত্যুই হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের আশপাশের লোকজন যাতে আতঙ্কিত না হয়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :