চাটমোহরে অবৈধ সিসা কারখানা উচ্ছেদ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৯

পাবনার চাটমোহরে বিলের মধ্যে অবৈধভাবে গড়ে ওঠা সিসা কারখানা উচ্ছেদ করল পুলিশ। বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের দরাপপুর ভাঙা ব্রিজ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় কারখানা মালিক পালিয়ে গেলেও বেশকিছু মালামাল এবং মেশিনপত্র জব্দ করা হয়।

পুলিশ জানায়, বেড়া উপজেলার আবদুর রশিদ বেশকিছু দিন আগে নিজ এলাকায় অবৈধভাবে সিসা কারখানা করেছিল। সেখানে স্থানীয় প্রশাসন কারখানাটি উচ্ছেদ করার পর একই কায়দায় চাটমোহরে চলনবিলের মধ্যে দরাপপুর এলাকায় বিভিন্ন ধরনের ব্যাটারি, প্লাস্টিক, টিনের কৌটা, কোমল পানীয়ের ক্যান পুড়িয়ে সিসা তৈরি করছিল আবদুর রশিদ।

বিষয়টি স্থানীয় এক ব্যক্তি গোপনে পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানকে ফেসবুক মেসেঞ্জারে জানালে তিনি তাৎক্ষণিক চাটমোহর থানা পুলিশকে ব্যবস্থা নিতে বলেন। পরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম এবং চাটমোহর থানার ওসি আনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালান। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যায় সিসা কারখানার মালিক আবদুর রশিদ। পরে কারখানা থেকে বেশকিছু মালামাল এবং মেশিপত্র জব্দ করা হয়।

ঘটনার ব্যাপারে চাটমোহর থানার ওসি আনোয়ার হোসেন জানান, পুলিশ সুপার স্যারের মেসেজ পেয়ে তাৎক্ষণিক অভিযান চালানো হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে ওই সিসা কারখানার মালিক পালিয়ে গেছে। তবে কারাখানা থেকে বেশকিছু মেশিন জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :