‘বঙ্গবন্ধুর কর্মীরা সার্বক্ষণিক জনগণের সেবায়’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২১, ২২:২৬

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, যে কোন আপদকালীন পরিস্থিতিতে মানুষ মানুষের পাশে দাঁড়ানো একটি মানবিক ও নৈতিক দায়বদ্ধতা। যেকোন দুর্বিপাকে যে পাশে এসে দাঁড়ায়, সেই প্রকৃত বন্ধু।

বৃহস্পতিবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দুঃস্থ অসহায় ৬০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে এবং সম্পাদক প্রকৌশলী এসএম শহিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, প্রকৌশলী মোহাম্মদ হারুন ও প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, বর্তমান ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক এবং ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু ।

মেয়র আরো বলেন, বিশ্বের বহু উন্নত দেশ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত হয়েছে, কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্ব সুদূরপ্রসারী চিন্তাধারা এবং সময়োপযোগী পদক্ষেপের ফলে বাংলাদেশ বিপর্যয় মোকাবেলা করতে সক্ষম হয়েছে।

বাংলাদেশের একজন লোকও অনাহারে নেই উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর কর্মীরা সার্বক্ষণিকভাবে অসহায়দের পাশে রয়েছে বলে এ সফলতা সক্ষম হয়েছে। মেয়র প্রকৌশলী সমাজ দুঃস্থ ও অসহায়দের সহায়তায় এগিয়ে আসায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি আরো উল্লেখ করেন, যেসব নিম্ন মধ্যবিত্ত পরিবার লজ্জায় প্রকাশ্যে ত্রাণ সামগ্রীর জন্য আসতে পারেন না তারা ৩৩৩ এ আবেদন করলে তাদের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে এবং মোবাইলেও টাকা পাঠানো হচ্ছে। এ ধরনের পদক্ষেপের কারণে খাদ্যসামগ্রী প্রদান ব্যবস্থা প্রান্তিক পর্যায়ে পৌঁছানো সম্ভব হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন।

তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতি যে নিম্নমুখী হয়েছে তা অব্যাহত রাখার সকল প্রচেষ্টা চালিয়ে যেতে আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :