উপ-নির্বাচন: নরসিংদীতে উপজেলা চেয়ারম্যান পদে ভোট ৭ অক্টোবর

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৫

নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে । বৃহস্পতিবার বিকালে এই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। শুক্রবার দুপুরে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন।

সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এই উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, আপিল করার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তির তারিখ ১৮ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। ২০ সেপ্টেম্বর উপ-নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে।

নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন জানান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই উপনির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি ও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সদর উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন চার লাখ ৫৮ হাজার ৩৭৩ জন, যার মধ্যে পুরুষ দুই লাখ ৩২ হাজার ৫৩২ ও নারী ২ লাখ ২৫ হাজার ৮৪১ জন।

প্রসঙ্গত, ১৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভুঁইয়া (৭৮) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। তিনি ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছিলেন। সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সফর আলী ভুঁইয়ার মৃত্যুর পর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া। তফসিল ঘোষণার খবরে এই উপনির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রায় অর্ধ ডজন প্রার্থীর তৎপরতা শুরু হয়ে গেছে।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :