ভোরের পাতা প্রতিনিধির বাড়িতে হামলা: আসামিদের ধরতে তৎপর পুলিশ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬ | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪

সংবাদ প্রকাশের জেরে দৈনিক ভোরের পাতা পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি এনামুল কবীর দীপুর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট ঘটনায় জড়িতদের ধরতে তৎপর রয়েছে পুলিশ। ঘটনার পর থেকেই জড়িতদের ধরতে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

গত বুধবার (১ সেপ্টেম্বর) দৈনিক ভোরের পাতার অনলাইন ও বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) প্রিন্ট ভার্সনে ‘এমপি তাহজীবের অপকর্মের মূলহোতা পৌর আওয়ামী লীগের সভাপতি জীবন বিশ্বাস!’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এতে দীপুর ওপর ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার রাতে ঝিনাইদহ সদরের ৩ নং পানির ট্যাংকি এলাকায় দীপুর বাসায় হামলা চালায় ঝিনাইদহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জীবন কুমার বিশ্বাসের লোকজন।

সন্ত্রাসী সুমনের নেতৃত্বে প্রায় ৩০ জনের একটি দল এনামুল কবীরের দীপুর ছেলে সাফিকে হাতুড়ি দিয়ে আঘাত করে। এতে সাফি গুরুতর জখম হন। এমনকি ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ লুটপাটও করে সন্ত্রাসীরা। হামলাকারীদের মধ্যে ছিলেন জেলা শ্রমিক লীগের সভাপতি আককাস, আবু সুমন, টুটুল, হাসান, আকিদ, মশিউর প্রমুখ।

হামলার ঘটনায় শুক্রবার সকালে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করেন সাংবাদিক দীপুর শ্যালক এম এ জুবায়ের। মামলায় আককাস, আবু সুমন, টুটুল, হাসান, আকিদ, মশিউরসহ ছয়জনের নাম উল্লেখ করে আরও ৮ থেকে ১০ জন অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার পর থেকে আসামিদের ধরতে তৎপরতা শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম বলেন, বিষয়টি শোনার সঙ্গে সঙ্গেই পুলিশ পাঠানোর ব্যবস্থা করা হয়। দোষীদের গ্রেপ্তার করতে সদর থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে। অপরাধী যেই হোক না কেন, তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

দোষীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাসের কথা জানিয়েছেন পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনও। তিনি বলেন, বিষয়টি পুলিশ সুপারকে জানানো হয়েছে। দোষীদের দ্রুত গ্রেপ্তারের ব্যবস্থা করা হবে।

জানতে চাইলে ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা বলেন, শুক্রবার দুপুরের পর মামলাটি থানায় নেওয়া হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ সর্বাত্মক সচেষ্ট রয়েছে। আশা করছি দ্রুতই আসামিদের গ্রেপ্তার করা হবে।

এদিকে সাংবাদিক দীপুর বাড়িতে হামলা, ভাঙচুর এবং তার ছেলেকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ সম্পাদক ফোরামের সভাপতি ও দৈনিক স্বদেশ প্রতিদিনের সম্পাদক রফিকুল ইসলাম রতন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ প্রতিদিনের ইনভেস্টিগেশন টিমের চিফ সাইদুর রহমান রিমন ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। তারা সবাই ঝিনাইদহ জেলা পুলিশ সুপার ও সদর থানার ওসির সাথে বিষয়টি নিয়ে কথা বলেছেন এবং দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছেন।

তারা বলেছেন, সন্ত্রাসীদের কোন দল নেই, তাদের পরিচয় তারা সন্ত্রাসী। আর বর্তমান সরকার সাংবাদিকবান্ধব সরকার। অবিলম্বে আসামিদের গ্রেপ্তার করা না হলে সাংবাদিক সমাজ বড় ও কঠিন আন্দোলনের ডাক দেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :