পুবাইলে পাবলিক টয়লেট বিড়ম্বনা চরমে

রাজীব হোসেন, পূবাইল (গাজীপুর)
| আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৫:০৮ | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৯

বৃহত্তর গাজীপুর সিটি করপোরেশন গঠিত হয় ২০১৩ সালে। চারটি ওয়ার্ড নিয়ে গঠিত হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন অঞ্চল-২। গড়ে উঠেছে বিভিন্ন শিল্প-প্রতিষ্ঠান। বেড়েছে কর্মজীবী মানুষের যাতায়াত। তবে এ সিটি করপোরেশনের পূবাইলে ৪১ নম্বর ওয়ার্ডে পাবলিক টয়লেট না থাকায় বিড়ম্বনায় পড়তে হয় এসব মানুষকে।

সরেজমিনে দেখা গেছে, হায়দারাবাদ, মাজুখান, মিরেরবাজার, কলেজগেট, পূবাইল বাজার কোথাও নেই পাবলিক টয়লেট। ফলে প্রায়ই বিড়ম্বনায় পড়তে হয় পথচারীদের। অনেকে বাধ্য হয়ে রাস্তার পাশে মলত্যাগ করেন।

মিরেরবাজার বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আমজাত হোসেন মোল্লা বলেন, পাবলিক টয়লেট না থাকায় মানুষ রাস্তার পাশে মল-মূত্র ত্যাগ করে। এতে দুর্গন্ধ সৃষ্টি হয়। আমি মনে করি দ্রুত সরকারিভাবে পাবলিক টয়লেট র্নিমাণ করা দরকার।

অপরদিকে প্রতিদিন টঙ্গী-ঘোড়াশাল ও গাজীপুর- গাউছিয়া মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যাত্রী যাতায়াত করে। পাবলিক টয়লেট না থাকায় খুব সমস্যায় পড়তে হয় তাদের।

গাউছিয়া-গাজীপুর গামী মহিলা যাত্রী বলেন, ‘রাস্তার পাশে কোন পাবলিক টয়লেট না থাকায় আমাদের খুব দুর্ভোগে পড়তে হয়।’

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘গাছা পূবাইলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোনো পাবলিক টয়লেট নির্মাণ করা হয়নি। আগামীতে পাবলিক টয়লেট নির্মাণের পরিকল্পনা আছে।’

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এসএ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :