‘ই-প্রসিকিউশনে সময়ের অপচয় রোধ ও দুর্নীতি কমবে’

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:০০

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেছেন, ই-প্রসেকিউশনেযে কোনো গাড়ির আপডেট তথ্য জানা যাবে তাৎক্ষণিক, সময় অপচয় রোধ ও পুলিশের দুর্নীতিও কমবে। যা আগে মেট্রো পলিটন পুলিশে ছিল, এখন তা জেলায় জেলায় চালু করার পরিকল্পনার অংশ বিশেষ লক্ষ্মীপুরেও চালু করা হলো।

শনিবার দুপুর আড়াইটায় শহরের উত্তর তেমুহনীতে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধনকালে এসব কথা বলেন ডিআইজি।

তিনি আরো বলেন, এই ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে গাড়ির চালককে জরিমানার টাকা ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না, তাৎক্ষণিকভাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে জমা দিতে পারবেন। আগে ট্রাফিক কর্মকর্তারা জরিমানার একটি কাগজ ধরে দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন। জরিমানার টাকা কম-বেশি করার সুযোগ ছিল- এখন আর তা হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ, অতিরিক্তি পুলিশ সুপার মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মিমতানুর রহমান, ডিআই ওয়ান ইকবাল হোসেন, ডিবির ওসি আজিজুর রহমান, সদর থানার ওসি জসীম উদ্দিন, ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক জাকির হোসেন প্রমুখ।

এর আগে জেলা পুলিশ লাইন্স মাঠে পুলিশের মাসিক কল্যাণ সভায় অংশগ্রহণ করেন ডিআইজি। এছাড়া সুতারগোপ্তা এলাকায় ভূমিহীনদের জন্য পুলিশের পক্ষ থেকে কবরস্থান পরিদর্শন, কমলনগর ও রামগতি থানায় পরিদর্শন করেন ডিআইজি মো. আনোয়ার হোসেন।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :