বিএসএমএমইউতে ৫১ বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষকের পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২১, ২২:৫১

উচ্চতর মেডিকেল শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৫১ জন বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষককে পদোন্নতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে রয়েছেন ৯ জন অধ্যাপক, ১৮ জন সহযোগী অধ্যাপক ও ২৪ জন সহকারী অধ্যাপক।

রবিবার বিএসএমএমইউর শহীদ ডা. মিল্টন হলে আনুষ্ঠানিকভাবে পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেন উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। পরে সেখানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যসেবা, চিকিৎসা এবং বিভিন্ন রোগ বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পদোন্নতি হলো কর্ম দক্ষতার সঠিক মূল্যায়ন। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মস্পৃহা আরো বৃদ্ধি পাবে। তারা বেশি করে উচ্চতর চিকিৎসা শিক্ষা প্রদানে ও গবেষণা কার্যক্রমে নিজেকে নিয়োজিত করতে আরো উৎসাহিত হবেন। যা প্রকারান্তে চিকিৎসাপেশার মান উন্নয়নে বিরাট অবদান রাখবে। উপাচার্য তার বক্তব্যে রোগীদেরকে আপনজনের মতো চিকিৎসাসেবা প্রদানের জন্য শিক্ষক-চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

বিএসএমএমইউর উপাচার্য আরও বলেন, গবেষণালব্ধ বিষয় বিশ্ববিদ্যালয়ের জার্নালে প্রকাশের ওপর গুরুত্ব দিতে হবে। ইন্সটিটিউশনাল প্রাকটিসে আগ্রহী শিক্ষকবৃন্দ পরবর্তী পদোন্নতিতে অগ্রাধিকার পাবেন।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন এ এইচ এম তৌহিদুল আলম, নার্সিং অনুষদের ডিন মোহাম্মদ হোসেন, শিশু অনুষদের ডিন শাহীন আকতার, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

এছাড়া আজ বিএসএমএমইউর বহির্বিভাগ ১ এর ৩১৫ ও ৩১৬ নম্বর কক্ষে পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি ক্লিনিক, পেডিয়াট্রিক থাইরয়েড ক্লিনিক ও গ্রোথ ক্লিনিকের শুভ উদ্বোধন করেন উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। বিএসএমএমইউর শিশু বিভাগের অধীনে পরিচালিত এই বিভাগে শিশুদের হরমোনজনিত বিভিন্ন রোগ ও সমস্যা, ডায়াবেটিস ও গলগন্ডসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা দেওয়া হবে। প্রতি সপ্তাহের রবি, সোম ও বৃহস্পতিবার শিশুদের এই ক্লিনিকে সেবা দেওয়া হবে।

ঢাকাটাইমস/০৫সেপ্টেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

গরমে স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে সচেতনতা অত্যন্ত জরুরি

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

এই বিভাগের সব খবর

শিরোনাম :