আড়িয়াল খাঁর ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সহায়তা

ফরিদপর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫১

ফরিদপুরের সদরপুর উপজেলার আড়িয়াল খাঁ নদীর ভাঙন কবলিত চরনাছিরপুর ও চর মানাইড় দুটি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সদরপুর উপজেলার চন্দ্রপাড়া নামক এলাকায় এই খাদ্য সহায়তা দেয়া হয়।

এ সময় নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অসহায় শতাধিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার। খাদ্য সহায়তার মধ্যে ছিল চাল, ডাল, আটা, লবন ও তেল।

এ সময় উপস্থিত ছিলেন সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারেক মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান, ভাইস চেয়ারম্যান মিজনুর রহমান শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনী কল্পনা, চরনাছিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ আক্কাস আলী, চরমানাইড় ইউনিয়নে চেয়ারম্যান আইয়ূব আলী প্রমুখ।

পরে জেলা প্রশাসক উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, সরকার প্রধানের নির্দেশ স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

অতুল সরকার বলেন, এ পর্যন্ত ১০০ মেট্রিকটন চাল ও ১২ লাখ টাকা শিশুখাদ্য এবং গবাদি পশুর খাদ্য কেনার জন্য দেওয়া হয়েছে।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানিয়েছেন, পদ্মার পানি গত দুদিন কমতে শুরু করেছে। তবে এখনও বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :