নারীদের জন্য ‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড’

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২১, ২১:২১

আজ (৮ সেপ্টেম্বর) থেকে সুপার প্রিমিয়াম ‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড’ চালু করছে মাস্টারকার্ড এবং ব্র্যাক ব্যাংক। ‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড’ ক্রেডিট কার্ড হলো বাংলাদেশের প্রথম সুপার প্রিমিয়াম ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড যা শুধু নারীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

বুধবার একটি ভার্চুয়াল অনুষ্ঠানে ‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড’ চালুর করার ঘোষণা দেওয়া হয়।

এই কার্ড আরও উন্নত পেমেন্ট সমাধান দিয়ে নারীদের চাহিদা পূরণের পাশাপাশি পেমেন্ট ও শপিংয়ের অভিজ্ঞতাকেও উন্নত করবে।

এই কার্ডের সুবিধাগুলোর মধ্যে রয়েছে ক্যাশব্যাক, ওয়েলকাম ভাউচার, প্রথম বছর বার্ষিক ফি’র ৫০ শতাংশ মওকুফের সুবিধা এবং লেনদেনের ক্ষেত্রে বোনাস রিওয়ার্ড পয়েন্টস। বিভিন্ন হেলথ প্যাকেজের আকর্ষণীয় সুবিধা ছাড়াও থাকছে প্রতি শনিবার গ্রোসারি কেনাকাটায় ছয় গুণ রিওয়ার্ড পয়েন্টস, পার্লারে লেনদেন সুবিধা এবং ভ্রমণের ক্ষেত্রে পরিবারের সদস্যদের জন্যও বিশেষ সুবিধা।

এর বাইরেও থাকছে এক্সক্লুসিভ বোগো (বাই-ওয়ান-গেট-ওয়ান) হোটেল-স্টে অফার এবং দেশজুড়ে পাঁচ হাজারের বেশি পার্টনার আউটলেটে ডাইনিং ও লাইফস্টাইল অফার।

‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড’ কার্ডহোল্ডাররা ওয়েলকাম অন-বোর্ড প্যাকেজে পাবেন বিউটি সেলুন, জুয়েলারি শপ, ই-কমার্স পোর্টাল, গ্রোসারি, পোশাকের দোকান ইত্যাদিতে এক্সক্লুসিভ সুবিধা। সুবিধাগুলোর মধ্যে আরও থাকছে বিশেষ ক্যাশব্যাক অফার, দ্বিগুণ রিওয়ার্ড পয়েন্ট পাবার সুযোগ, বলাকা লাউঞ্জে প্রবেশের সুবিধা, প্রায়োরিটি পাস লাউঞ্জে সঙ্গীসহ সাতটি ভিজিট সুবিধা এবং বিনামূল্যে দুটি সাপ্লিমেন্টারি কার্ড।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, নারীদের জন্য, বিশেষ করে যারা তাদের ব্যক্তিগত ও পেশাগত ক্যারিয়ারে সাফল্যের সাথে এগিয়ে চলেছেন, তাদের জন্য যৌথ উদ্যোগে প্রথমবারের মতো ‘মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড’ চালু করতে পেরে ব্র্যাক ব্যাংক গর্বিত।

ফিন্যান্সিয়াল অ্যালায়েন্স ফর উইমেনের সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক নারীর স্বাধীনতা, আত্মনির্ভরশীলতা, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাওয়ার জন্য আত্মবিশ্বাস তৈরিতে অনুপ্রেরণা দেয়। এ কারণেই আমরা সকল ক্ষেত্রে নারীদের ক্ষমতায়নে বিশ্বাস করি।

মাস্টারকার্ড এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, বৈশ্বিক চিন্তাধারায় নতুনত্ব আনতে মাস্টারকার্ড প্রতিশ্রুতিবদ্ধ। তাই কর্মসূচি ও পার্টনারশিপের মধ্য দিয়ে মাস্টারকার্ড নারীর সম্ভাবনা উন্মুক্ত করতে নিত্যনতুন চিন্তাভাবনা নিয়ে কাজ করে।

ব্র্যাক ব্যাংকের সঙ্গে মাস্টারকার্ড তারা ওয়ার্ল্ড ক্রেডিট কার্ড চালু করা সে রকমই একটি পদক্ষেপ। কার্ডটি নারীদের জন্য বিশেষভাবে ডিজাইন করা। তাদের জীবনের সকল চাহিদা পূরণের মাধ্যমে মাস্টারকার্ড গ্রাহকের কাছে সবচেয়ে পছন্দের কার্ড হবার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/এসকেএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :