সাতক্ষীরায় বাল্যবিয়ে প্রতিরোধে মানববন্ধন

প্রকাশ | ০৮ সেপ্টেম্বর ২০২১, ২১:২৬

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরার কালিগঞ্জে বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক উদ্যোগ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ‘ইয়ুথ ভলেন্টিয়ার এনগেজমেন্ট কমিউনিটি ডেভেলপমেন্ট’-এর আয়োজনে এবং ‘প্রেরণা নারী’ সংগঠনের সহযোগিতায় বুধবার সকাল সাড়ে ১০টায় কালিগঞ্জ উপজেলা উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন হয়।

এতে সভাপতিত্ব করেন, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি। প্রধান অতিথি ছিলেন, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

মানববন্ধনে আরো বক্তব্য দেন- রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম খোকন, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক আশেক ই এলাহী, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য শাহনেওয়াজ পারভীন মিলি, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, প্রেরণা নারী সংগঠনের নির্বাহী পরিচালক সম্পা গোস্বামী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, প্রেরণা নারী সংগঠনের এডভোকেসি এডভাইজার, জাগো যুব ফাউন্ডেশনের নির্বাহী প্রধান শেখ ফারুক হোসেন।

বক্তারা বলেন, ২০১৫ সালে বাংলাদেশের প্রথম বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে কালিগঞ্জ উপজেলাকে ঘোষণা করা হয়েছিল। কিন্তু কিছুদিন পর আবারো বাল্যবিয়ে শুরু হয়। বর্তমানে আবারো ব্যাপকভাবে কালিগঞ্জে বাল্যবিয়ে হচ্ছে। জনপ্রতিনিধিরা ভোটের ভয়ে বাল্যবিয়ে বাধা না দিয়ে সহযোগিতা করেন। বিশেষ করে করোনাকালে কালিগঞ্জসহ সাতক্ষীরা জেলায় অনেক বাল্যবিয়ে হয়েছে। আমাদের উদ্যোগ নিতে যেন আর কোন শিশু অন্য একটি শিশুর মা না হয়। যেন একটি শিশুকে অকালে মৃত্যুর দ্বার প্রান্তে না দেই। বক্তারা অবিলম্বে বাল্যবিয়ে বন্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এলএ)