প্রোটিয়াদের বিশ্বকাপ দল ঘোষণা, নেই ডু-প্লেসিস

প্রকাশ | ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অভিজ্ঞ অলরাউন্ডার ক্রিস মরিস, সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং স্পিনার ইমরান তাহিরকে বাদ দিয়েই ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে ক্রিকেট সাউদ আফ্রিকা (সিএসএ)। প্রোটিয়াদের দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক টেন্ডা বাভুমা।

আরব আমিরাত বিশ্বকাপের জন্য সাজানো প্রোটিয়া দলে রয়েছেন তিন অভিজ্ঞ স্পিনার কেশব মহারাজ, তাবরিজ শামসি ও বিজর্ন ফরচুন। পেসারদের মধ্যে থাকছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি এবং এনরিক নর্তজে।

বাভুমার দলে থাকছে দুর্দান্ত ব্যাটিং লাইনআপ। কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, হেনরিক ক্লাসেন সহ রয়েছেন ‘কিলার খ্যাত’ ডেভিড মিলার। দলে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে তিনজনকে।

সিএসএর নির্বাচক ভিক্টর এমপিটাং বলেন, ‘শিরোপা ঘরে তোলার জন্য এখনকার চেয়ে উপযুক্ত সময় আর নেই এবং খেলাটি আফ্রিকানদের দারুণ ভাবে একত্রিত করবে। আমরা আশা করি আফ্রিকানরা এই দলকে সমর্থন করবে এবং ফাইনালে ওঠার জন্য তাদের উত্সাহিত করবে।’

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কেশব মহারাজ, কুইন্টন ডি কক, বিজর্ন ফরটুইন, রেজা হেনড্রিকস, হেনরি ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ার মুল্ডার, লুঙ্গি এনগিডি, এনরিক নর্তজে, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও রাসি ভ্যান ডার ডাসেন।

রিজার্ভ: জর্জ লিন্ডে, অ্যান্ডি ফেহলুকায়ো, লিজাড উইলিয়ামস।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এইচএন)