দেবীগঞ্জ পৌর নির্বাচন: আ.লীগের চার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৫৩

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় চার আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট এই তথ্য জানান। চারদিন আগে স্বাক্ষর করে বহিষ্কারের এই চিঠি কেন্দ্রে পাঠানো হয় বলে জানান তিনি।

বহিষ্কৃত নেতারা হলেন, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুর নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং দেবীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন নিউটন।

ষষ্ঠ দফার পৌরসভা নির্বাচনের প্রথমবারের মত দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে নয়জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুর নেওয়াজ বলেন, বহিষ্কারের কথা শুনেছি। তবে এখনো কোন চিঠি পাইনি। এছাড়া আওয়ামী লীগ এখানে যাকে মনোনয়ন দিয়েছে, তার তো কোন জনসমর্থন নেই। জনগণ আমাকে চায়। এজন্য আমি নির্বাচনে অংশ নিয়েছি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের প্রার্থী মনোনীত করা হয়েছে। মনোনয়ন না পেয়ে চারজন নেতা দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশ নিচ্ছেন। তাই জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের নির্দেশনায় তাদের দল থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। গত ৫ সেপ্টেম্বর বহিষ্কারের এই চিঠিতে স্বাক্ষর করে কেন্দ্রে পাঠানো হয়।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :