শিশুশ্রম বন্ধে পাথরঘাটায় চেয়ারম্যানের সহযোগিতা চাইল এনসিটিএফ

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:০১

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় বাল্যবিয়ে, শিশুশ্রম, শিশুর প্রতি সহিংসতা বন্ধের আহ্বান নিয়ে ‍উপজেলা চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেছেন পাথরঘাটা উপজেলার ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) কমিটির সদস্যরা। এ সময় তারা শিশুদের প্রতি সব রকমের সহিংসতা বন্ধে তার সহযোগিতা ও দৃষ্টি আকর্ষণ করেন।

এনসিটিএফের আহ্বানে সাড়া দিয়ে উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, ‘পাথরঘাটা উপজেলায় বাল্যবিয়ে, শিশুশ্রম, শিশুর প্রতি সহিংসতা বন্ধ করতে পাথরঘাটা এনসিটিএফকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।’ তার উপজেলায় শিশুদের উপর সহিংসতা বন্ধে কার্যকরী ব্যবস্থা নেবেন বলেও জানান চেয়ারম্যান। এসময় শিশু-কিশোরদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা এনসিটিএফ কমিটির সভাপতি শোয়েব তাসিন, সহ-সভাপতি তাবাসসুম, সাধারণ সম্পাদক সুবাহা শ্রেয়া জামান অর্পিসহ কমিটির অন্যান্য সদস্যরা।

এনসিটিএফ জাতীয় পর্যায়ের একমাত্র শিশু সংগঠন, যা শিশুদের দ্বারা গঠিত এবং পরিচালিত। এনসিটিএফ জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে কাজ করে। এছাড়াও সুবিধাবঞ্চিত অসহায় পথশিশুদের সহায়তা, শিশুশ্রম, শিশু নির্যাতন, বাল্যবিয়ে, ইভটিজিং, শিশুদের মাদক দ্রব্য ব্যবহার, শিশুর প্রতি সহিংসতা বন্ধ ইত্যাদি নিয়ে এনসিটিএফ কাজ করে এনসিটিএফ।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :