মাদারীপুরে সেতুর দাবিতে সাঁকোতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২১, ২০:০০

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে সেতুর দাবিতে সাঁকোতে দাঁড়িয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার বেলা ১১টায় মানববন্ধনে অংশ নেন এলাকার মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের ডাসার উপজেলার পাথুড়িয়ারপাড়-ডাসার সদরের পাকা সড়কের কাজীবাকাই ইউনিয়নের পূর্বমাইজপাড়া গ্রামের ৩নং ব্রিজ থেকে বীর মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আব্দুর রব হাওলাদারের বাড়ি হয়ে কাজী বাড়ি পর্যন্ত প্রায় দুই কিলোমিটার মাটির রাস্তা রয়েছে। এখানে রাস্তা করা হলেও খানাখন্দে ভরা এবং রাস্তা কাঁচা হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন এ রাস্তাটি পাকা ও ব্রিজ করার দাবি জানানো হলেও রাস্তা পাকা করা হয়নি। রাস্তা ও বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ রাস্তার কারণে ব্যবসা-বাণিজ্য ও রোগী নিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়েছে। তারই প্রতিবাদে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আব্দুর রব হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা এচাহাক কাজী, হাজী বজলুর রহমান, কাওছার হাওলাদার, কালন কাজী, মস্তফা হাওলাদার, রহিম ফকির ও কাদের হাওলাদার প্রমুখ।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার আব্দুর রব হাওলাদার বলেন, ‘আমরা একই পরিবারের ছয় ভাই বীর মুক্তিযোদ্ধা। কিন্তু আমাদের বাড়ির যোগাযোগের একমাত্র রাস্তা অচল। তাই আমার ও এলাকাবাসীর প্রাণের দাবি রাস্তাটি পাকা ও ব্রিজ দ্রুত সময়ের মধ্যে করা হোক। দীর্ঘ দিন আন্দোলন করা হলেও কোন কাজ হচ্ছে না।’

এ ব্যাপারে কালকিনি উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, ‘মুক্তিযোদ্ধাদের রাস্তাটি দ্রুত পাকা করা হবে। ওই এলাকার মানুষ কয়েক বার লিখিতও দিয়েছি। আমরা চেষ্টা করে যাচ্ছি অল্প সময়ের মধ্যে ব্রিজটি ও সড়কটি পাকাকরণের।’

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :