‘শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার’

মনোহরদী (প্রতিনিধি) নরসিংদী
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ২২:১৮ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০২১, ২২:১৪

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শিক্ষা ক্ষেত্রের উন্নয়ন সাধনে কাজ করছে। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষা অঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। যেসব ভবনে সকল আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকছে। ফলে শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে।

শনিবার দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা পরিষদের হলরুমে উপজেলার ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন. মনোহরদী শিক্ষাবান্ধব উপজেলা। এ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী সন্তানরা সরকারের বিভিন্ন উচ্চ পদে কর্মরত। যারা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। এটা আমাদের উপজেলার জন্য গর্বের বিষয়।

মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ( মনোহরদী- শিবপুর সার্কেল) মেসবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এমএস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরুজা সুলতানা রুবী, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবদুছ সাকের, উপজেলা শিক্ষা কর্মকর্তা সোহরাব ভূইয়াসহ প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

পরে শিল্পমন্ত্রী জলবায়ু ফান্ড ট্রাস্টের আওতায় বন অধিদপ্তরের বাস্তবায়নে জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় মনোহরদী উপজেলায় চারা বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন। এরপরে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের নবনির্মিত কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী। পরবর্তীতে মন্ত্রী খিদিরপুর ইউনিয়নের ডোমনমারা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন এবং শিক্ষাথীদের মাঝে খাদ্য সামগ্রী এবং খেলাধূলার উপকরণ বিতরণ করেন। এসময় নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :