আগুনে সর্বস্বান্ত কৃষক পরিবার

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১, ১৭:২১

ফরিদপুরের আলফাডাঙ্গায় প্রান্তিক এক কৃষকের বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই কৃষক পরিবারের প্রায় সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার রাত ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ধলাইচর গ্রামের কৃষক ইখতেয়ার শেখের বাড়িতে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এলাকাবাসী বলছে, ইখতেয়ার শেখের পরিবারের সবাই বসতঘর তালাবদ্ধ করে আত্মীয় বাড়ি বেড়াতে গিয়েছিল। শনিবার রাতে হঠাৎ তাদের বসতঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা ছুটে আসে। পরে তারা প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে বসতঘর ও ঘরে থাকা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে কৃষক ইখতেয়ার শেখ জানান, আমাদের এক আত্মীয় অসুস্থ থাকায় তাকে দেখতে যাই। পরে আমার বসতঘরে আগুন লাগার খবর পেয়ে চলে আসি। ধার-দেনা করে চাষাবাদ করতাম। আগুন আমাকে নিঃস্ব করে দিয়েছে।

তিনি আরো জানান, আগুনে তার ঘরে থাকা ২০ মণ পাট, ১০ মণ ধান, ২ মণ পেঁয়াজ, ফ্রিজ, টিভিসহ ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন জানান, কৃষি কাজ করে পরিবারটি জীবিকা নির্বাহ করে। আগুনে সবকিছু পুড়ে একদম নিঃস্ব হয়ে গেছে। এই ক্ষতি পুষিয়ে নিতে পরিবারটির অনেক সময় লাগবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী জানান, অগ্নিকাণ্ডের ঘটনাটি আমাদের জানা নেই। খোঁজ নিয়ে পরিবারকে সরকারিভাবে সহায়তা করার চেষ্টা করা হবে।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :